খেলা

Virat Kohli: কুম্বলে-গাঙ্গুলী-গৌতম, সবার সাথে তিক্ততা কোহলির! বাকি শুধু শচীন, বিরাটের ব্যবহারে ক্ষুব্ধ নেটিজেনরা

ভারতের প্রাক্তন ক্রিকেটারদের সাথে বিরাট কোহলির এমন আচরণ মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীদের এক অংশ।

Advertisement

Advertisement

ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলি এই মুহূর্তে তার কর্মকাণ্ডের জন্য চরমভাবে সমালোচিত হচ্ছেন স্পেশাল মিডিয়ায়। ভারতের প্রাক্তন ক্রিকেটারদের পাশাপাশি কোহলির ব্যবহারে ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। বিষয়টি নিয়ে ইতিমধ্যে টুইটার পাড়ায় সমালোচনা শুরু করেছেন তারা। ক্রিকেটপ্রেমীদের মতে, সিনিয়রদের সাথে বিরাট কোহলির এরূপ ব্যবহার মোটেও কাম্য নয়। এতে ভারতীয় ক্রিকেটে কলঙ্কিত ইতিহাস সৃষ্টি হতে পারে বলে মনে করছেন তারা।

Advertisement

নিবন্ধের শুরুতে আমরা আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় দলের অধিনায়ক থাকাকালীন অনিল কুম্বলের সঙ্গে বিরাট কোহলির তিক্ততা শুরু হয়। তবে কোহলির সাথে কোন রকম সংঘর্ষে না জড়িয়ে নিজে থেকেই গুরুদায়িত্বের পদ ট্যাগ করেন কুম্বলে। বিষয়টি সবারই নজরে পড়লেও তারকা ক্রিকেটার বিরাট কোহলিকে নিয়ে প্রশ্ন তুলতে পারেননি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

এরপর ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গাঙ্গুলীর সাথে বিরাট কোহলির মনোমালিন্য চোখে পড়ে সবার। আইপিএলেও তার প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। এই মুহূর্তে আইপিএলে দিল্লির পরামর্শদাতা হিসেবে দায়িত্ব পালন করছেন সৌরভ গাঙ্গুলী। তবে দিল্লির বিপক্ষে ম্যাচ শেষে করমর্দন করার সময় সৌরভ গাঙ্গুলীর সঙ্গে ভাব বিনিময় করা থেকে দূরে থাকেন বিরাট কোহলি। আর এবার ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের সঙ্গে তার সংঘর্ষ কারোর অজানা নয়।

Advertisement

এদিকে ভারতের প্রাক্তন ক্রিকেটারদের সাথে বিরাট কোহলির এমন আচরণ মেনে নিতে পারছেন না ক্রিকেটপ্রেমীদের এক অংশ। তাদের মধ্যে একজন টুইটারে লিখেছেন,’এবার শুধু শচীন টেন্ডুলকারের সাথে সংঘর্ষ হওয়া বাকি।’ আমরা আপনাদের জানিয়ে রাখি, খেলার মাঠে এমনিতেই বিরাট কোহলির আগ্রাসী মনোভাবের কথা কারোর অজানা নয়। তবে সেই আগ্রাসনের মাত্রার একটা নির্দিষ্ট সীমারেখা থাকা প্রয়োজন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Recent Posts