বারবার শুভেন্দুর ওপর হামলা, বিজেপি প্রার্থীকে ঘিরে থাকবেন ১৫ মহিলা CRPF

শিশির পুত্রের নিরাপত্তার জন্য প্রমিলা বাহিনী দেওয়ার কথা জানিয়েছে প্রশাসন

Advertisement

Advertisement

বাংলা বিধানসভা নির্বাচন শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। গত শনিবার প্রথম দফা নির্বাচন সম্পন্ন হয়েছে। এবার পালা দ্বিতীয় দফা নির্বাচনের। আগামীকাল রাজ্যের ৪ টি জেলায় ৩০ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণপর্ব চলবে। তার আগে গতকাল মঙ্গলবার দ্বিতীয় দফা নির্বাচনের সবচেয়ে হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। আর এই বিধানসভা কেন্দ্রে সম্মুখ সমরে অবতীর্ণ হচ্ছেন দুই রাজনৈতিক মহারথী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। গোটা নন্দীগ্রামে নিরাপত্তা বাড়ানোর সাথে সাথে নিরাপত্তা বাড়ানো হয়েছে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর। এতদিন ধরে তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর পাশাপাশি ছিল কেন্দ্রীয় বাহিনী। তবে এবার তাদের সাথে আরও ১৫ জনের মহিলা বাহিনী।

Advertisement

এবারে বিধানসভা নির্বাচনে সর্বাধিক চর্চিত বিধানসভা কেন্দ্র হল এই নন্দীগ্রাম। এই বিধানসভা কেন্দ্রে প্রচারে বেরিয়ে বারংবার শুভেন্দু অধিকারীকে সমস্যার সম্মুখীন হতে হয়েছে। বেশিরভাগ সময় মহিলারা লাঠি, জুতো, ঝাঁটা ইত্যাদি নিয়ে কনভয় আটকে বিক্ষোভ দেখিয়েছে। কিন্তু তাদের ওপর পাল্টা প্রত্যাঘাত করতে পারেনি শুভেন্দু নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীরা। তাই এবার প্রশাসন মনে করেছে যে নির্বাচনের সময় শুভেন্দুর নিরাপত্তা আরো জোরদার করা উচিত। তাই এবার থেকে শুভেন্দু অধিকারীর সাথে থাকবে ৩০ জনের প্রমিলা বাহিনী।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আগামীকালের নির্বাচনের জন্য আঁটোসাঁটো করা হয়েছে নন্দীগ্রামের নিরাপত্তা। নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাস্তার মোড়ে মোড়ে নাকা চেকিং চলছে। যেকোনো গাড়ি, ভ্যান, টোটো থামিয়ে যাত্রীদের চেকিং করা হচ্ছে। তারা এটা সুনিশ্চিত করছে যাতে কেউ টাকা বা অস্ত্রশস্ত্র চালান না করতে পারে। এমনকি রাজ্য পুলিশের প্রত্যেকটি গাড়ি চেকিং করা হচ্ছে। এছাড়াও আকাশপথে হেলিকপ্টার ঘুরছে যা সর্বক্ষণ নন্দীগ্রামের উপর নজর রেখেছে। গতকাল সন্ধ্যে ৬:৩০ টার সময় থেকে নন্দীগ্রাম জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে যার জন্য এলাকায় কোনো জমায়েত করা যাচ্ছে না।

Advertisement

Recent Posts