নিউজ

মরশুমের শীতলতম দিন, আজকে কত হলো কলকাতার তাপমাত্রা? জানুন আজকের আবহাওয়ার রিপোর্ট

এই মুহূর্তে কলকাতায় আবহাওয়া অনেকটাই শীতল

Advertisement

Advertisement

বছরের শুরুতেই জাঁকিয়ে শীত পড়েছে কলকাতায়। উত্তরে হাওয়া দাপটে তাপমাত্রার পতন অব্যাহত। এদিন ছিল মরশুমের সবথেকে শীতলতম দিন। আজ কলকাতার তাপমাত্রা ১২.৭ ডিগ্রী রেকর্ড করা হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর দ্বারা। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস কম। এই মৌসুমে এই প্রথমবার তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নামলো বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগের বছর ১৭ ডিসেম্বর তারিখে কলকাতার তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল, কিন্তু বহু বছর পর আবার বারো ডিগ্রি সেলসিয়াসের ঘরে এল কলকাতার তাপমাত্রা।

Advertisement

তবে বুধবার কলকাতার তাপমাত্রা ছিল একটু বেশি। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার সর্বাধিক তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস হওয়ার সম্ভাবনা আছে। তবে, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

Advertisement

আবহাওয়া দপ্তরের রিপোর্ট, বৃহস্পতিবার কলকাতায় তাপমাত্রা সারাদিন স্বাভাবিকের থেকে নিচে তাহাকে সম্ভাবনা আছে। জেলার দিকে ভালই শীত অনুভব হওয়ার সম্ভাবনা আছে। তবে আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আকাশ থাকবে মূলত পরিষ্কার এবং আবহাওয়া থাকবে শুষ্ক।

Advertisement

Recent Posts