লরির চাকা থেকেও ছড়াতে পারে করোনা, অনুমান মুখ্যমন্ত্রীর

Advertisement

Advertisement

ঝাড়গ্রাম: উত্তরবঙ্গের পর করোনা পরিস্থিতির মধ্যে ঝাড়গ্রামে দ্বিতীয় সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানকার প্রশাসনিক বৈঠকে করোনা ছড়ানোর এক অনন্য কারণ বাতলালেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন বাজারের থলে থেকে যদি করোনা সংক্রমণ হতে পারে, তাহলে লরির চাক থেকেও ছড়াতে পারে করোনা ভাইরাস।

Advertisement

আজ, বুধবার ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক করতে গিয়ে মুখ্যমন্ত্রী সেখানকার সংশ্লিষ্ট জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে জানতে চান। তিনি জানেন যে, ঝারগ্রামের দিনের পর দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আর সেক্ষেত্রে সকলকে সাবধানে থাকার প্প্রামর্শ তিনি বলেন, ‘মুম্বই এবং চেন্নাই থেকে ঝাড়গ্রামে প্রচুর লরি আসে। তাহলে বাজারের থলে থেকে করোনা যদি ছড়াতে পারে, এইসব লরির চাকা থেকেও করোনা সংক্রমণ হতে পারে। এই বিষয়টি নিয়ে ভাবা দরকার।’

Advertisement

এর পাশাপাশি তিনি জেলাশাসকদের নির্দেশ দেন, সেই ভিন রাজ্য থেকে আসা লরিগুলিকে ভাল করে স্যানিটাইজেশন এবং কিছু নিয়মের কড়াকড়ি করতে হবে। এমনকি সুরক্ষানীতি মেনে যাতে ভিন রাজ্যের লরিগুলি ঝাড়গ্রামে আসে, সে দিকেও খেয়াল রাখতে হবে। এভাবেই ঝারগ্রামের প্রশাসনিক বৈঠকে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী।

Advertisement