কেরিয়ার

West Bengal police recruitment 2023: মহিলাদের জন্য সরকারি চাকরির ব্যাপক সুযোগ, পশ্চিমবঙ্গ পুলিশে দেদার নিয়োগের বিজ্ঞপ্তি

আগামী ২৩ এপ্রিল ২০২৩ তারিখ থেকে শুরু হচ্ছে আবেদন প্রক্রিয়া

Advertisement

Advertisement

সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এবারের রাজ্য পুলিশে লেডি কনস্টেবল নিয়োগের জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের আবেদন পত্র পাঠানোর আর্জি রাখা হয়েছে। আগ্রহী প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন এবং এই বিষয়ে আরো বিশদে জানতে প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন।

Advertisement

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২৩ এপ্রিল ২০২৩ তারিখ থেকে শুরু হচ্ছে আবেদন প্রক্রিয়া এবং এই আবেদনের শেষ তারিখ হল ২২ মে ২০২৩। এক্ষেত্রে প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল সাইটে গিয়ে আবেদন করতে পারবেন এবং আবেদন সংক্রান্ত সময়সীমা নিয়ে কোন বদলা আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

Advertisement

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট ২০২৩ অনুযায়ী, প্রতিষ্ঠানের তরফ থেকে মোট ১৪২০টি শূন্য পদ রয়েছে বলে জানানো হয়েছে। তবে কাজের স্থান এবং নির্বাচন পদ্ধতি জানতে হলে আপনাকে পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এ পদের জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে এবং তাদের কাছে ওয়েস্ট বেঙ্গল সেকেন্ডারি এডুকেশন অথবা সমতুল্য বোর্ড থেকে মাধ্যমিক পাস ডিগ্রি থাকতে হবে। নিযুক্ত প্রার্থীদের বেতন হবে মাসে ২২ হাজার ৭০০ থেকে ৫৮ হাজার ৫০০ টাকার মধ্যে।

Advertisement