আজ পূর্ণ লকডাউন, বন্ধ বাস-ট্যাক্সি-অটো-বিমান-রেল পরিষেবা

Advertisement

Advertisement

কলকাতা : আজ, বৃহস্পতিবার রাজ্যে পূর্ণ লকডাউন।বাস-ট্যাক্সি-অটোর পাশাপাশি বন্ধ বিমান ও রেল পরিষেবাও। শহরজুড়ে পুলিশের কড়া তল্লাশি। বিনা কারণে কাউকে রাস্তায় ঘুরতে দেখলেই চলছে জিজ্ঞাসাবাদ।

Advertisement

এবারের পূর্ণ লকডাউনে বন্ধ রাখা হয়েছে সমস্ত স্পেশাল ট্রেন। সাপ্তাহিক লকডাউনের দিনগুলোতে এবার স্পেশাল ট্রেন না চালানোর সিদ্ধান্ত আগেই নিয়েছিল ভারতীয় রেল। ফলে আজ, বৃহস্পতিবার ট্রেন থাকছে না হাওড়া,শিয়ালদহ, আসানসোল,শিলিগুড়ি স্টেশনে। রেল সূত্রে খবর, বৃহস্পতিবার কোনও ট্রেন রাজ্য থেকে ছাড়বে না। পাশাপাশি অন্য রাজ্য থেকেও ট্রেন এখানে এসে পৌছবে না। ফলে হাওড়া, শিয়ালদহ, খড়গপুর শিলিগুড়ি-সহ একাধিক ডিভিশনে ট্রেন বাতিলের কথা আগে ভাগেই জানিয়ে দিয়েছে পূর্ব, দক্ষিণ-পূর্ব ও উত্তর-পূর্ব সীমান্ত রেলে। যে সমস্ত ট্রেন আজ. বৃহস্পতিবার বাতিল থাকছে তার মধ্যে রয়েছে, আপ ও ডাউন হাওড়া-পাটনা এক্সপ্রেস, হাওড়া-নিউ দিল্লি এসি এক্সপ্রেস, শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার স্পেশাল ট্রেন।

Advertisement

দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, শিয়ালদহ-ভুবনেশ্বর এবং ভুবনেশ্বর-শিয়ালদহ দুরন্ত এক্সপ্রেস বাতিল থাকছে বৃহস্পতিবার। লকডাউনের দিন বাতিল থাকছে হাওড়া-ভুবনেশ্বর স্পেশাল ট্রেন। যশোবন্তপুর-হাওড়া দুরন্ত এক্সপ্রেস ছাড়বে না। বৃহস্পতিবার হাওড়া থেকে যশোবন্তপুর স্পেশাল ট্রেন ছেড়ে যাবে না। এছাড়া বাতিল শালিমার-পটনা দুরন্ত স্পেশাল এক্সপ্রেস। এছাড়া আরও বেশ কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। তার মধ্যে থাকছে সেকেনদরাবাদ-হাওড়া স্পেশাল। এই ট্রেন হাওড়ার বদলে ভুবনেশ্বর আসবে। ভুবনেশ্বর থেকে নয়াদিল্লি স্পেশাল এবং এসি এক্সপ্রেসের কোনও স্টপ থাকছে না এরাজ্যে।

Advertisement

লকডাউন শেষ হয়ে যাওয়ার পরেও হাওড়া-মুম্বই সিএসএম টি স্পেশাল ট্রেন বাতিল থাকবে। হাওড়া-যোধপুর স্পেশাল ট্রেন বন্ধ থাকবে। এর আগে প্রথম দিকে সাপ্তাহিক লকডাউনের শুরুতে ট্রেন যাত্রীদের জন্যে বিশেষ বাসের ব্যবস্থা করেছিল রাজ্য। যদিও বেশ কয়েকটি লকডাউনে সেই বাস ছিল না। ফলে হাওড়া, শিয়ালদহ থেকে একাধিক ট্রেন বাতিল করা হয়েছিল। এবার আজ, বৃহস্পতিবার পূর্ণ লকডাউনে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। যাত্রীদেরকে আগেভাগেই ট্রেন বাতিল সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে। এর পরেও কোনও যাত্রী স্টেশনে এসে পৌঁছলে তার দায় রেল নেবে না বলে জানিয়ে দিয়েছে।