Today Trending News

রাজ্যে ডাটা এন্ট্রি অপারেট পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, এইভাবে করুন আবেদন – JOB NOTIFICATION

পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ এই পদে আবেদন করতে হলে অবশ্যই আপনাকে যেকোন বোর্ড থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

Advertisement

Advertisement

ফের পশ্চিমবঙ্গ সরকার বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্যে ডাটা এন্ট্রি পদে। নিবন্ধের শুরুতে আমরা আপনাদের জানিয়ে রাখি, আপনি পশ্চিমবঙ্গের বাসিন্দা হলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই পদে আপনার কাজ হবে মূলত BDO অফিসে বিভিন্ন ধরনের ডাটা এন্ট্রি করা। বিশেষ করে কন্যাশ্রী সহ সরকারের একাধিক প্রকল্প ডাটা এন্ট্রির কাজ করতে হবে আপনাকে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা: পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ এই পদে আবেদন করতে হলে অবশ্যই আপনাকে যেকোন বোর্ড থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। এছাড়া প্রার্থীকে কম্পিউটার জানা থাকতে হবে। কমপক্ষে আবেদনকারীকে প্রতি মিনিটে ৩০টি ওয়ার্ড টাইপ করার ক্ষমতা থাকতে হবে।

Advertisement

বয়স সীমা: রাজ্যে ডাটা এন্ট্রি পদে আবেদন করতে হলে ১লা জানুয়ারি ২০২৩ সালে আপনার বয়স ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি তপশিলি জাতি এবং উপজাতিরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

Advertisement

বেতন: ডাটা এন্ট্রি পদে নিয়োগ পাওয়ার পর সরকারিভাবে একজন কর্মী ১১,০০০ টাকা বেতন পাবেন।

নিয়োগ প্রক্রিয়া: অনলাইনে আবেদনের ভিত্তিতে প্রার্থীদের ৪০ নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে। এর পাশাপাশি ৫০ নম্বরের কম্পিউটার টেস্ট এবং ১০ নম্বরের ইন্টারভিউ দিতে হবে। সর্বোপরি ১০০ নম্বরের পরীক্ষা দিয়ে প্রার্থীকে নিজের যোগ্যতা প্রমাণ করতে হবে।

আবেদনের সময়সীমা: ৫ই অক্টোবর ২০২৩ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

Recent Posts