নিউজ

রাঁচি-হাওড়া বন্দে ভারত ট্রেনের কত হবে ভাড়া, এক সপ্তাহ থেকে কত দিন চলবে এই ট্রেন? জেনে নিন এর ব্যাপারে সবকিছু – RANCHI – HOWRAH VANDE BHARAT TRAIN

বন্দে ভারত ট্রেন নিয়ে ইতিমধ্যেই ভারতে হইচই পড়ে গেছে

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২৪ সেপ্টেম্বর অনলাইনে দেশের বিভিন্ন রেল রুটে চলা নয়টি বন্দে ভারত ট্রেনের উদ্বোধন করবেন। এর মধ্যে রাঁচি-হাওড়া বন্দে ভারত ট্রেনও রয়েছে। রাঁচি রেলওয়ে স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য রাজ্যপাল, মুখ্যমন্ত্রী, এমপি, বিধায়ক এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

সিনিয়র ডিসিএম নিশান্ত কুমার বলেছেন যে, রাঁচি-হাওড়া বন্দে ভারত ট্রেনের রক্ষণাবেক্ষণ ঝাড়খণ্ডের হাতিয়ায় করা হবে। শুক্রবার হাওড়া থেকে রাঁচিতে এসেছে এর নতুন রেক। ২৭ সেপ্টেম্বর থেকে ট্রেনের নিয়মিত চলাচল শুরু হবে। মঙ্গলবার ছাড়া সপ্তাহে ছয় দিন চলবে এই ট্রেন। রাঁচি থেকে হাওড়া পর্যন্ত এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া ২০৪৫ টাকা ও খাবার সহ ২২০০ টাকা নির্ধারণ করা হয়েছে, যেখানে নন-এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া ১০৩০ টাকা এবং খাবার সহ ১১৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

Advertisement

রাঁচি থেকে সকাল ৫:১৫ টায় ট্রেন ছাড়বে:

Advertisement

রাঁচি-হাওড়া বন্দে ভারত ট্রেন (20898) রাঁচি থেকে সকাল ৫:১৫ এ ছাড়বে। সকাল ৬:১৫ টায় পৌঁছবে মুরি স্টেশনে এবং ৬:১৭ টায় সেখান থেকে প্রস্থান করবে। এরপর ৬:৩৯ টায় কোটসিলা পৌঁছবে এবং ৬:৪০ টায় সেখান থেকে বেরিয়ে যাবে। পুরুলিয়াতে ট্রেনটি আসবে সকাল ৭:১৫ টায় এবং প্রস্থান করবে সকাল ৭:১৭ টায়, চন্ডিল স্টেশনে ট্রেনটি ঢুকবে সকাল ৮:০৯ টায় এবং ৮:১০ টায় সেখান থেকে বেরিয়ে যাবে। ট্রেনটি টাটানগর স্টেশনে আসবে ৮:৪০ টায় এবং সেখান থেকে বেরিয়ে যাবে ৮:৪৫ টায়। এরপর ১০:৩০ টায় ট্রেনটি আসবে খড়গপুর স্টেশন এবং ১০:৩২ নাগাদ সেখান থেকে বেরিয়ে যাবে। ট্রেনটি সবশেষে হাওড়া পৌঁছাবে ১২:২০ টায়। অন্যদিকে, ট্রেন নম্বর ২০৮৯৭ হাওড়া থেকে বিকাল ৩:৪৫ এ ছাড়বে এবং রাঁচি পৌঁছাবে ১০:৫০ টায়।

রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীকে আমন্ত্ৰণ

রাঁচি-হাওড়া বন্দে ভারত ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে সেই রাজ্যের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণন এবং মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে আমন্ত্রণ জানানো হয়েছে। শুক্রবার ডিআরএম জসমিত সিং বিন্দ্রা রাজভবনে গিয়ে রাজ্যপালকে আমন্ত্রণ জানান। তিনি মুখ্যমন্ত্রীর বাসভবনে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সাথে দেখা করেন এবং তাকে এই কর্মসূচিতে অংশ নেওয়ার আমন্ত্রণ জানান।

Recent Posts