পশ্চিমী ঝঞ্ঝার কারণে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দপ্তর

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, সোমবার শহরে সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩৪.৬ ডিগ্রী সেলসিয়াস।

Advertisement

Advertisement

বেশ কয়েকদিন ধরেই কলকাতার আবহাওয়া বেশ পরিবর্তনশীল। কখনো গরমে হাঁসফাঁস আবার কখনো হালকা বসন্তের আভাস, সব মিলিয়েই কলকাতার পরিবেশ অত্যন্ত মনোরম। তার মধ্যেই কুয়াশায় ঢাকা অবস্থায় সকালে ঘুম ভাঙলো কলকাতার। তবে আকাশ সারাদিন পরিষ্কার থাকবে। আবহাওয়া থাকবে অত্যন্ত মনোরম। তবে আদ্রতা এবং তাপমাত্রা দুটোই পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে।

Advertisement

আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, সোমবার শহরে সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩৪.৬ ডিগ্রী সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী বেশি। হাওয়া অফিস থেকে খবর, আগামী কিছুদিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা বেশি থাকবে। আপাতত বৃষ্টির কোন সম্ভাবনা নেই। শুষ্ক এবং গরম আবহাওয়া থাকবে সারা পশ্চিমবঙ্গে। কলকাতার পার্শ্ববর্তী জেলাতেও গরম থাকবে।

Advertisement

বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপমাত্রা মোটামুটি ৩৮ ডিগ্রির কাছাকাছি থাকবে। এছাড়াও উত্তরবঙ্গের বেশকিছু জেলাতে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে কিছুটা ঝড় বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, পশ্চিমবঙ্গের পাশাপাশি থাকা রাজ্যগুলি যেমন আসাম, অরুণাচল প্রদেশ জাতীয় রাজ্যে বৃষ্টি হবার সম্ভাবনা কিন্তু রয়েছে।

Advertisement

সোমবার সকালে কুয়াশা থাকলেও সোমবার দুপুর এবং বিকেলে কিন্তু গরমের পরিমাণ বাড়বে। শহরের তাপমাত্রা সোমবার স্বাভাবিকের থেকে বেশ কিছুটা বেশি থাকবে। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩০ শতাংশ। অন্যদিকে রবিবার শহরের তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রী সেলসিয়াস। এটি ছিল স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রী বেশি। অন্যদিকে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯৫%।