ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ, বৃষ্টিতে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ

Advertisement

Advertisement

পশ্চিমবঙ্গ: ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ, তুমুল বৃষ্টিতে ভাসতে পারে দক্ষিণবঙ্গ এমনটাই জানালো আলিপুর আবহাওয়া দপ্তর।জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ পশ্চিম ও দক্ষিণের বেশ কয়েকটি জেলায় অতিবৃষ্টির কারনে ভাসতে পারে বহু এলাকা।গত সপ্তাহে লাগাতার বৃষ্টির পর গত দুদিন একটু রোদ ঝলমলে আকাশ দেখা দিলেও আবার বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ।

Advertisement

দক্ষিণবঙ্গের উপর স্থায়ী হওয়া মৌসুমি অক্ষরেখা, এই দুইয়ের সংমিশ্রণে আগামী চারদিন বাংলার দক্ষিণভাগ প্রবল বর্ষণ হবে বলে জানা গিয়েছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ আরও নতুন করে বৃষ্টির পরিমান বাড়াবে বলে জানা গেছে।মঙ্গলবার থেকে বাড়বে বৃষ্টির পরিমাণ। হাওয়া অফিস জানিয়েছে শুক্রবার অবধি চলবে এই বৃষ্টি। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং হুগলি থেকে শুরু করে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, শুরু হবে বৃষ্টি।

Advertisement

দুই ২৪ পরগণা ছাড়াও কলকাতায় হবে অতি ভারী বৃষ্টি। যার জেরে আগামী কাল শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে।পাশাপাশি অতিরিক্ত বৃষ্টি হলেও জলে ভাসবে একাধিক এলাকার অংশ।শহরাঞ্চলে জল জমে তীব্র যানজট হতে পারে। আগামী কাল ও পরশু এই তিন জেলা এবং দুই মেদিনীপুরে সবচেয়ে বেশি বৃষ্টি হবে।

Advertisement