শীতের আমেজ থাকবে আগামীকাল পর্যন্ত, বৃহস্পতিবার থেকে বাড়বে সামান্য তাপমাত্রা

Advertisement

Advertisement

কলকাতা: আগামিকাল, বুধবার (Wednesday) পর্যন্ত কলকাতায় (Kolkata) শীতের (Winter) আমেজ থাকবে। তবে বৃহস্পতিবার (Thursday) থেকে সামান্য বাড়তে পারে তাপমাত্রা। শনিবার (Saturday) রাতে বৃষ্টির ফলে নেমে গিয়েছিল তাপমাত্রা। এই পরিস্থিতি থাকার সম্ভাবনা বুধবার পর্যন্ত। এমনই পূর্বাভাস আবহাওয়াবিদদের।

Advertisement

আজ আকাশ মোটামুটি পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ এবং ১৪ ডিগ্রি সেলসিয়াস। শীত বিদায়ের কোনও লক্ষণ আপাতত নেই। চলতি সপ্তাহেও শীতের ঝোড়ো ব্যাটিং চলবে বলেই আলিপুর আবহাওয়া দফতরের তরফে অনুমান করা হয়েছে। রবিবার রাজ্যের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে৷

Advertisement

সোমাবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিকে, ঠান্ডার আমেজ জেলাতেও। আগামী ৪৮ ঘণ্টায় এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। দিনের থেকে রাতে এবং সকালের দিকে থাকবে ঠান্ডার আমেজ। অন্যিদকে, আগামী ৭২ ঘণ্টায় রাজ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

Advertisement

দিন কয়েক আগে উত্তুরে হাওয়ার হাত ধরে শৈত্যপ্রবাহের পরিস্থিত দেখা দিয়েছিল রাজ্য়ের বেশ কয়েকটি জেলায়। বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ ও বীরভূমে জাঁকিয়ে শীত পড়েছিল।

মাঝে রাজ্যে তাপমাত্রার বৃদ্ধি হয়েছে বেশ কিছুটা। রবিবার পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়বে, এমনটাই জানানো হয়েছিল। তবে শীত বিদায়ের কোনও সম্ভাবনা নেই। সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের জাঁকিয়ে শীত পড়বে বাংলায়। রবিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা ছিল। অনেক জায়গায় শনিবার রাত থেকে বৃষ্টিও হয়।

সপ্তাহেত শেষে শীতের দাপটে ভাঁটা পড়লেও সোমবার থেকে ফের কলকাতার তাপমাত্রা নামবে। শুধু কলকাতারই নয়, পারদ পতন হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার কারণে এমন পরিবর্তন।