বসন্তে বৃষ্টি, অসময়ের বৃষ্টিপাতে ভিজলো কলকাতা সহ দক্ষিণবঙ্গ

Advertisement

Advertisement

আজ মঙ্গলবার সকাল থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় ভারী থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়ার দাপট। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকবে এই বৃষ্টির পরিমাণ। আগামীকালও ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

Advertisement

দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, দুই মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রামে সকাল থেকে বৃষ্টির সঙ্গে সঙ্গে দমকা হাওয়া বইছে। উত্তরের জেলাগুলোতেও বৃষ্টি হয়েছে সকাল থেকে। উত্তরের দুই দিনাজপুর, জলপাইগুড়ি, মালদা, মুর্শিদাবাদেও বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বিকেল থেকে সারা পশ্চিমবঙ্গ জুড়েই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির মাঝেও বেড়েছে উষ্ণতার পারদ। শীত কাটিয়ে বসন্ত আসছে। ফলে উষ্ণতার উর্ধ্বমুখী ধারা বজায় রয়েছে। কলকাতায় দিনের সর্বনিম্ন উষ্ণতা ১৯.৭° সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Advertisement

আরও পড়ুন : রনক্ষেত্র রাজধানী, দিল্লির সংঘর্ষে মৃত্যু ৫ জনের জখম ১৬০ জন

Advertisement

সময়ের মোহজাল যেন ছাড়িয়ে গিয়েছে বৃষ্টির ভাবনাকে। বসন্তের শুরুতে বৃষ্টির আগমন সে কথারই প্রমাণ দিয়েছে। তবে বছরের বিভিন্ন সময়ে বৃষ্টিপাত হওয়াটা এখন স্বাভাবিক হয়ে উঠেছে। আবহাওয়ার পরিবর্তনই এর অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে।

Recent Posts