নামছে পারদ শহরে জাঁকিয়ে শীত, আগামী ২৪ ঘন্টার জন্য বড়সড় আপডেট দিল হাওয়া অফিস

Advertisement

Advertisement

পশ্চিমী ঝঞ্জা কেটে যেতেই ফের নেমেছে পারদ, তেমনটাই বলছে আলিপুর আবহাওয়া দফতরের পারদ মাপক যন্ত্র। শনিবার সারাদিন ছিটেফোঁটা বা কখনো বড়ো ফোঁটার বৃষ্টি হলেও রবিবার সকালে আকাশ হয়ে যায় পরিষ্কার। এদিন রবিবার কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের চাইতে ১ ডিগ্রি কম, অর্থাৎ এদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২০.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চাইতে ৭ ডিগ্রি কম।

Advertisement

গত শনিবার সারাদিন ছিল মেঘলা আকাশ। সারাদিন হয়েছে ছিটেফোঁটা বৃষ্টি। রাতের দিকেও হয়েছে বৃষ্টি। বৃষ্টি ও জ্বলো হাওয়ার জেরে পারদ নেমেছে অনেকটা। মাঝরাতে ভালোই অনুভূত হয়েছে ঠান্ডা। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার শহরে বৃষ্টির পরিমান ছিল ০০০.১ মিমি।

Advertisement

আরও পড়ুন : টানা ৫ দিন বন্ধ ব্যাংক-ATM, হয়রানির মুখে সাধারণ মানুষ

Advertisement

গত শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সকালে তা ঊর্ধ্বগামী হয়। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা বেড়ে যায় ১ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু রবিবার তাপমাত্রা ১ ডিগ্রি কমে যায়। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার আস্তে আস্তে আকাশ হয়ে যাবে পরিষ্কার। আবারও নামবে পারদ। তাপমাত্রা নামতে পারে ১৩-১৪ ডিগ্রিতে।

Recent Posts