টেক বার্তা

বড় সমস্যার সামনে ২২ কোটিরও বেশি ভোডাফোন-আইডিয়া ইউজার

Advertisement

Advertisement

টেলিকম সংস্থা ভোডাফোন আইডিয়ার গ্রাহক এবং শেয়ার হোল্ডারদের জন্য একটি বড় খবর রয়েছে। টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাই-কে ইন্ডাস টাওয়ার জানিয়েছে, বকেয়া পেমেন্টের কারণে ভোডাফোন আইডিয়ার (Vi) কিছু পরিষেবা বন্ধ করে দিতে হতে পারে। ইন্ডাস টাওয়ারস আরও বলেছে যে তারা তার পাওনা আদায়ের জন্য আইনী পথে ব্যবস্থা নিতে পারে।

Advertisement

সংস্থাটি বলেছে যে ভিআই ক্রমাগত এবং ইচ্ছাকৃতভাবে বকেয়া পরিশোধে বিলম্ব করছে। দেরি করার ফলে কোম্পানির নগদ প্রবাহকে প্রভাবিত করেছে বলে অভিযোগ। সংস্থাটি আর্থিক ও অপারেশনাল চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে বলেও জানানো হয়েছে। ইন্ডাস টাওয়ারস অভিযোগ করেছে যে ভোডাফোন আইডিয়া ইচ্ছাকৃতভাবে বকেয়া পরিশোধে বিলম্ব করছে। তাডের মতে, পাওনা পরিশোধে বিলম্বের কারণে কোম্পানির ক্যাশ ফ্লো ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই কারণে, সংস্থাটি আর্থিক এবং অপারেশনাল চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে।

Advertisement

Advertisement

ইন্ডাস টাওয়ারস জানিয়েছে, ভোডাফোন আইডিয়াকে সুদ সহ ৭,৮৬৪.৫ কোটি টাকা দিতে হবে। কিন্তু প্রতিষ্ঠানটি পেমেন্টে বিলম্ব করছে। ইন্ডাস ট্রাইকে জানিয়েছে, ভোডাফোন আইডিয়া যদি টাকা না দেয়, তাহলে সংস্থাটি আদালতের দ্বারস্থও হতে পারে। এ ছাড়া ভোডাফোন আইডিয়াকে টেলিকম পরিষেবা দেওয়াও বন্ধ করে দিতে পারে, যাতে আরও লোকসানের মুখে পড়তে না হয়।

ইন্ডাস যদি এমন সিদ্ধান্ত নেয়, তাহলে মানুষের মোবাইলে নেটওয়ার্ক সমস্যা দেখা দেবে। ভারতে ভোডাফোন আইডিয়ার ২২ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে। কোম্পানি যদি পাওনা পরিশোধ না করে, তাহলে সাধারণ মানুষও সমস্যার সম্মুখীন হবে। ইন্ডাস টাওয়ারগুলি ভোডাফোন আইডিয়া সহ অন্যান্য টেলিকম অপারেটরদের অবকাঠামো সরবরাহ করে। এই সহায়তায় টেলিকম সংস্থাগুলি সারা দেশে তাদের গ্রাহকদের নেটওয়ার্ক পরিষেবা সরবরাহ করতে পারে।

Recent Posts