৫ ম্যাচের সিরিজ, ৩ ম্যাচ জেতার পর নিউজিল্যান্ড টিমকে এই বার্তা দিলেন বিরাট কোহলি

Advertisement

Advertisement

২০২০ এর প্রথম বিদেশ সফরে নিউজিল্যান্ডে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারতীয় দল। দুই ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে নিয়েছে তারা। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতলো ভারত। হ্যামিল্টনে তৃতীয় ম্যাচ ভারত একসময় হেরে যাবে বলে মনে করেছিল সবাই কিন্তু শেষ ওভারে মহম্মদ শামির দুর্দান্ত একটি ওভারের জন্য ম্যাচে প্রত্যাবর্তন করে ভারত। টাই হয়ে যায় ম্যাচটি। সুপার ওভারে রোহিত শর্মার জোড়া ছয় ভারতকে সিরিজে ৩-০ তে এগিয়ে দেয়।

Advertisement

ম্যাচের পর রোহিত শর্মা জানান, “এর আগে কোনদিন সুপার ওভারে ব্যাটিং করার সুযোগ হয়নি তাই প্রথমে ঠিক করতে পারিনি যে কিভাবে এগিয়ে যেতে হবে, প্রথম থেকেই কি বাউন্ডারি বা ওভার বাউন্ডারি মারবো না সিঙ্গেল নিয়ে শেষের দিকে বিপক্ষ বোলারের উপর চাপ সৃষ্টি করবো? যেহেতু উইকেটে বল ব্যাটে ভালো আসছিলো তাই আমার লক্ষ্য ছিল শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকা এবং বোলারের ভুল করার অপেক্ষা করা। প্রথম দুই ম্যাচে দলের জয়ের সেভাবে অবদান রাখতে পারিনি তাই আজ ঠিক করেছিলাম ভালো খেলতেই হবে কারণ আমরা জানতাম এই ম্যাচটি জিতলেই সিরিজ আমাদের।”

Advertisement

ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, “একসময় মনে হয়েছিল আমরা ম্যাচ থেকে বেরিয়ে গিয়েছি। কেন অসাধারণ ব্যাটিং করেছে জয় টা ওর প্রাপ্য ছিল কিন্তু শেষ মুহূর্তে আমাদের দুর্দান্ত প্রদর্শনে ম্যাচ আমরা জিতে নিই। শামি আরও একবার তার অভিজ্ঞতার প্রমাণ দিলো। রোহিত আজ দারুন ফর্মে ছিলো। দারুণ উত্তেজনাপূর্ণ একটি ম্যাচ হয়েছে। এবার আমাদের লক্ষ্য সিরিজটি ৫-০ তে জয়লাভ করা। আমরা উইনিং কম্বিনেশন ভাঙতে চাইনি নইলে কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর এবং নবদীপ সাইনির দলে সুযোগ পাওয়া উচিত ছিল।

Advertisement

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ম্যাচের পর বলেছেন, “এতদূর গিয়েও আমরা শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারিনি তাই অত্যন্ত হতাশ। কঠিন পরিস্থিতিতে ভারত তাদের অভিজ্ঞতার পরিচয় দিয়েছে। সুপার ওভারে আমাদের প্রদর্শন একেবারেই ভালো নয়। আমাদের ভালো শিক্ষা হয়েছে ম্যাচ থেকে। ভারত ভালো শুরু করলেও আমাদের বোলাররা ম্যাচে ফেরত আসতে সাহায্য করে। তারপর আমার ম্যাচ শেষ করে আসা উচিত ছিল। দারুন একটি উপভোগ্য ম্যাচ হয়েছে।”