ফাইনালে হার মানতে পারছেন না কোহলি, একাধিক প্লেয়ার ছাঁটাই করার ইঙ্গিত

Advertisement

Advertisement

২৩ শে জুন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালে নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরে ভারত হৃদয়বিদারক ক্ষতির সম্মুখীন হয়েছিল। আইসিসি ইভেন্টে এই ধরনের হারের পর, দলগুলো সাধারণত পরবর্তী সফর শুরু হওয়ার আগে পরিস্থিতির একটি বড় পরিবর্তন বা পুনর্মূল্যায়ন করে। ৪ আগস্ট ইংল্যান্ডের বিপক্ষে তাদের পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে দলের সমস্যাগুলি সমাধান করতে চাইবে ভারত।

Advertisement

ডাব্লুটিসি ফাইনালে ফিরে এসে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সাহসের সাথে একদিন আগেই তার দলের প্লেয়িং ইলেভেন ঘোষণা করেছিলেন। তিনি সাউদাম্পটনে মেঘাচ্ছন্ন এবং সুইং পরিস্থিতিতে দুই স্পিনার বেছে নেন। কোহলির এই পদক্ষেপ সোশ্যাল মিডিয়ায় বিতর্কের সূত্রপাত করে বিশেষজ্ঞ এবং ভক্তরা আরও একজন পেসারের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তোলে। ম্যাচ-পরবর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কোহলি বলেন, “আমরা পুনর্মূল্যায়ন চালিয়ে যাব, আমাদের দলকে শক্তিশালী করার জন্য কী জিনিস প্রয়োজন তা নিয়ে কথোপকথন হবে”।

Advertisement

সঠিক প্লেয়ারদের নিয়ে আসা হবে যাদের পারফর্ম করার সঠিক মানসিকতা রয়েছে: বিরাট কোহলি

Advertisement

পরবর্তী ডাব্লুটিসি ফাইনাল ২০২৩ সালে অনুষ্ঠিত হবে এবং তার আগে ভারতীয় দল ৫০ ওভারের বিশ্বকাপও খেলবে যা ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা। কোহলি অদূর ভবিষ্যতে দল গঠনের প্রয়োজনীয়তার কথা বলেন। ভারতীয় অধিনায়ক এই বিষয়টির উপর জোর দেন যে বর্তমান সাদা বলের সেট-আপটি অত্যন্ত গভীর, সাথে বেশ শক্তিশালী এবং তিনি চান যে টিম ইন্ডিয়ার লাল বলের পরিকল্পনা অদূর ভবিষ্যতে সঠিক মানসিকতার লোকদের এনে বাস্তবায়ন করা হোক।

“আমরা এক বছর বা তার বেশি সময় অপেক্ষা করব না এবং সামনের পরিকল্পনা করতে হবে। সাদা বলের ক্রিকেটে আমাদের খুব গভীরতা রয়েছে এবং ছেলেরা প্রস্তুত এবং আত্মবিশ্বাসী। টেস্ট ক্রিকেটের ক্ষেত্রেও একই কাজ করা দরকার। আমাদের পুনর্মূল্যায়ন এবং পুনরায় পরিকল্পনা করতে হবে এবং বুঝতে হবে দলের জন্য কী কাজ করে এবং কীভাবে আমরা নির্ভীক হতে পারি। সঠিক প্লেয়ারদের রাখা হবে যাদের পারফর্ম করার সঠিক মানসিকতা রয়েছে,” অধিনায়ক যোগ করেন।

Recent Posts