Categories: দেশনিউজ

‘কেউ এগিয়ে আসেননি’, মৃত শিশুকে কোলে নিয়ে বুকফাটা কান্না অসহায় বাবার

Advertisement

Advertisement

ফের নেটমাধ্যমে ছড়িয়ে পড়লো এক অস্বস্তিকর ভিডিও। জায়গা যোগী রাজ্য! সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে এক পিতা তার মাত্র ৫ মাসের মৃত শিশুকে কোলে নিয়ে কান্নায় ভেঙে পড়েছে। ওই পিতার অভিযোগ যে সরকারি হাসপাতালে কোন চিকিৎসক তার ছোট্ট শিশুকে দেখতে চাইনি। হয়তো কারণ করোনা সংক্রমণ। আসলে দেশজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। দিনের পর দিন ক্রমশ ঊর্ধ্বমুখী সংক্রমনের গ্রাফ। এই মুহূর্তে একাধিক জায়গা থেকে অভিযোগ আসছে যে স্বাস্থ্য কেন্দ্র বা হাসপাতালের চিকিৎসকরা সাধারণ কোনো রোগী গেলে করোনার আতঙ্কে তাদের দেখতে চাইছে না। এমনই অভিযোগ নিয়ে এবার সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হলেন এক শিশুহারা পিতা।

Advertisement

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশ রাজ্যের বারাবানকি জেলায় যা লখনৌ থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরে। জানা গিয়েছে, ওই পিতা তার শিশুকে নিয়ে হাসপাতালে এসেছিল কারণ সে ছাদ থেকে পড়ে গেছিল। কিন্তু হাসপাতালে আসার পর কোন চিকিৎসক তার শিশুকে দেখতে চাইনি। অবশ্য এমন অভিযোগ অস্বীকার করেছেন বারাবানকি জেলার প্রধান মেডিকেল অফিসার বিকেএস চৌহান। তিনি দাবি করেছেন, “ওই ব্যক্তি তার শিশুকে নিয়ে হাসপাতালে এলেই তার পরীক্ষা করেন এমার্জেন্সি ওয়ার্ডে কর্মরত ডাক্তাররা। তারা পরীক্ষা করে বুঝতে পারে যে হাসপাতলে আসার আগেই ওই শিশুর মৃত্যু হয়েছে।”

Advertisement

অন্যদিকে মোবাইল ক্যামেরাতে একটি ভিডিও তোলা হয় যা সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাইরাল হয়েছে যেখানে তার অসহায় পিতা কান্নায় ভাসাচ্ছেন মৃত শিশুকে কোলে নিয়ে। এছাড়াও ভিডিওতে সন্তানহারা মাকে দূরে বসে থাকলেও দেখা গিয়েছে। ওই পিতার অভিযোগ যে করোনার কারণে হাসপাতালে কোন চিকিৎসক তার শিশুকে দেখতে রাজি হয়নি। কিন্তু তারা ডাক্তার দেখানোর জন্য অনেকক্ষণ ধৈর্য ধরে ছিল। আর তাতেই কাল হয়। তার শিশুর মৃত্যু হয়। চিকিৎসাব্যবস্থার হাল কি এতটাই বেহাল? এই প্রশ্ন চর্চিত হচ্ছে গোটা নেটদুনিয়ায়।

Advertisement