জ্যোতিষ

Vastu Tips For Money: নতুন বছরে টাকা আসবে জলের মতো, শুধু ঘরে করতে হবে এই কাজ

Advertisement

Advertisement

আর কদিন পরেই নতুন বছর শুরু হতে চলেছে। ২২ পেরিয়ে ২৩’শে পা দেবে গোটা বিশ্ব। নতুন বছরে সকলেই একটা নতুন শুরুর প্রচেষ্টায় রয়েছেন। তবে বাস্তু মতে গৃহস্থ বাড়িতে কিংবা কাজের জায়গায় বেশ কয়েকটি পরিবর্তন আনতে পারলেই নতুন বছরে আসবে সুখ ও সমৃদ্ধি। হবে উন্নতিও। তবে কি কি পরিবর্তন আনলে এই সুখ-সমৃদ্ধির মুখ দেখা যাবে! সেই প্রসঙ্গ নিয়েই আলোচনা করা হল।

Advertisement

১) নতুন বছরে যদি কাজের জায়গায় কিংবা নিজের বাড়িতে আয়না সঠিক জায়গামতো লাগানো যায় তাহলে সুখ-সমৃদ্ধি বারবে দ্বিগুণ। দূর হবে আর্থিক সমস্যাও। তবে ঘরের ঠিক কোন জায়গায় আয়না লাগাতে হবে! তা অবশ্য জেনে নিতে হবে ভালো করে।

Advertisement

২) নতুন বছর আসার আগেই দরজা কিংবা জানলার সামনে লাগাতে পারেন উইন্ড চাইম। মানা হয় এটি লাগালে তা আর্থিক সমৃদ্ধি ঘটায়। পাশাপাশি যদি এটি কর্মক্ষেত্রে লাগানো হয় তাহলে সেক্ষেত্রেও ঘটে উন্নতি।

Advertisement

৩) ঘোড়ার নাল শুভ বলে মানা হয়ে থাকে। শোনা যায় এটি অশুভ শক্তির বিনাশ ঘটায়। পাশাপাশি আনে আর্থিক সমৃদ্ধি ও উন্নতিও। বলা হয়, ঘোড়ার নাল সৌভাগ্যের প্রতীক। পাশাপাশি ভালোবাসা ও শান্তি বজায় রাখে পরিবারের সদস্যদের মাঝে।

৪) নতুন বছরে যদি কর্মক্ষেত্রে কিংবা বাড়িতে বাঁশ গাছ এনে রাখা হয় তাহলে, তা সৌভাগ্য বয়ে আনে। বিনাশ ঘটায় সমস্ত অশুভ শক্তির। আর্থিক সমৃদ্ধির পাশাপাশি আয়ো বৃদ্ধিতেও প্রভাব ফেলে এটি।

৫) প্রায় সকলেরই জানা লাফিং বুদ্ধা সমৃদ্ধির প্রতীক। যদি ঘরে কিংবা কর্মক্ষেত্রের সঠিক জায়গায় লাফিং বুদ্ধা রাখা হয় তাহলে তার প্রভাব খুব স্বাভাবিকভাবেই আর্থিক সমৃদ্ধির উপর পড়ে। আয় বৃদ্ধির পাশাপাশি দূর হয় সমস্ত আর্থিক সমস্যাও।

৬) সাধারণত ঘরের সাজ-সজ্জাতে অ্যাকোয়ারিয়াম ব্যবহার করা হয়ে থাকে। তবে বাড়িতে কিংবা কর্মক্ষেত্রে অ্যাকোয়ারিয়াম রাখা শুভ বলে মনে করা হয়। মনে করা হয়, এটি ঘরে কিংবা কর্মক্ষেত্রে সুখ সমৃদ্ধি বজায় রাখে। শান্তি বজায় রাখে পারিপার্শ্বিক পরিবেশেও।

বলাই বাহুল্য, যদি সমস্ত নিয়ম মেনে নতুন বছর শুরুর পূর্বেই গৃহস্থ বাড়িতে কিংবা কর্মক্ষেত্রে এই কয়েকটি পরিবর্তন ঠিক মতো আনা যায়, তাহলে তা সৌভাগ্য বয়ে নিয়ে আসবে। তবে পরিবর্তনের আগে অবশ্যই সবকিছু ভালোভাবে জেনে শুনে নিতে হবে।

Recent Posts