জ্যোতিষ

Vastu Tips: মাটির তৈরি এই ৪টি জিনিস বাড়িতে নিয়ে আসুন, চুম্বকের মতো টাকা আসবে

Advertisement

Advertisement

আজকের যুগে দাঁড়িয়েও এমন বহু মানুষ রয়েছেন যারা বাস্তু মেনেই নিজের ঘরের কিংবা বাড়ির সাজসজ্জা নির্ধারণ করেন। তাদের মতে জীবনে উন্নতির জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয়। আর সেক্ষেত্রে মাটির তৈরি কয়েকটি জিনিস ঘরে রাখা ভীষণভাবেই শুভ বলে মনে করা হয়। এই নিবন্ধের সূত্র ধরে সেই প্রসঙ্গেই বিস্তারিত আলোচনা করা হল, যার সঠিক অবস্থানে ভাগ্য ফিরতে পারে সকলেরই।

Advertisement

১) কাদামাটির পাত্র: বাস্তুশাস্ত্র মতে, ঘরের সাজসজ্জার জন্য যেমন মাটির তৈরি জিনিস ব্যবহার করা হয়, তেমনি মানসিক শান্তি বজায় রাখতে ও মানসিক চাপ থেকে মুক্তি পেতেও মাটির তৈরি জিনিস ব্যবহার করা হয়ে থাকে। বাস্তুশাস্ত্র অনুযায়ী মনে করা হয়, ঘরের সঠিক জায়গায় কাদামাটির জিনিস রাখা শুভ।

Advertisement

২) পোড়ামাটির প্রদীপ: পুজোর সময় বহুক্ষেত্রেই মাটির প্রদীপ ব্যবহার করা হয়ে থাকে। বাস্তু অনুযায়ী, মা লক্ষ্মী মাটির প্রদীপ পছন্দ করেন। এই ধরনের প্রদীপ মা লক্ষ্মীকে সন্তুষ্ট করে এবং তার কৃপাদৃষ্টি ও আশীর্বাদী হাত সর্বদা বজায় থাকে।

Advertisement

৩) মাটির পাত্র: গরমের দিনে বর্তমানে বেশিরভাগ মানুষই ঠান্ডা জলের জন্য ফ্রিজ ব্যবহার করে থাকেন। আর সেটাই এখন স্বাভাবিক। তবে বাস্তু অনুযায়ী, জল সবসময় মাটির পাত্রে কিংবা কলসিতেই রাখা বাঞ্ছনীয়। তবে একটা কথা সর্বদা মাথায় রাখতে হবে, যেন ঐ মাটির পাত্র কিংবা কলসি কখনোই জলশূন্য না হয়ে যায়।

৪) মাটির ভাস্কর্য: বাস্তু অনুযায়ী, গৃহস্থ ঘরে কিংবা কর্মক্ষেত্রে মাটির তৈরি ভাস্কর্য কিংবা দেবতাদের মূর্তি রাখা প্রয়োজন। আর্থিক উন্নতি ঘটানোর জন্য এটি কার্যকরী। মাটির তৈরি দেবতাদের মূর্তি যদি ঘরে কিংবা কর্মক্ষেত্রে সঠিক জায়গায় বর্তমান থাকে তবে আর্থিক অবস্থার উন্নতি ঘটে দ্রুত।

Recent Posts