বলিউড

Uttara Baokar Death: সতীশ কৌশিকের পর এবার না ফেরার দেশে এই ৮০-র দশকের অভিনেত্রী, শোকাহত বলিউড

Advertisement

Advertisement

৮০-র দশকের অন্যতম জনপ্রিয় ও পরিচিত একজন অভিনেত্রী হলেন উত্তরা বাওকার। বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও বেশ পরিচিত ছিলেন অভিনেত্রী। একাধিক হিট জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছিলেন তিনি। অভিনেত্রীর ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। গত মঙ্গলবার ১১’ই এপ্রিল পুনেতে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন অভিনেত্রী। সতীশ কৌশিকের পর ৭৯ বছর বয়সেই না ফেরার দেশে পারি উত্তরা বাওকারের।

Advertisement

Advertisement

অসময়ে সতীশ কৌশিকের চলে যাওয়া একেবারেই মেনে নিতে পারেননি গোটা হিন্দি চলচ্চিত্র জগৎ। এবার তার মৃত্যুর একমাস কাটতে না কাটতেই উত্তরা বাওকারের এই না থাকা ভীষণভাবে আঘাত দিয়েছে হিন্দি চলচ্চিত্র ও ধারাবাহিক জগৎ-এর একাধিক তারকাদের মনে। অবশ্য সেকথা আর আলাদাভাবে উল্লেখ করা নিষ্প্রয়োজন। সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই তার একাধিক ঝলক মিলবে। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকলেও, তার না থাকা মানতে কষ্ট হচ্ছে অনেকেরই। উল্লেখ্য, অভিনেত্রীকে শেষ শ্রদ্ধা জানাতে এদিন পৌঁছেছিলেন ইন্ডাস্ট্রির একাধিক ছোট-বড় তারকারাও।

Advertisement

ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে অভিনয় নিয়ে পড়াশোনা করেছিলেন উত্তরা বাওকার। একাধিক উল্লেখযোগ্য নাট্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘মুখ্যমন্ত্রী’তে ‘পদ্মাবতী’র চরিত্র, শেক্সপিয়ারের ‘ওথেলো’তে ‘ডেজডিমোনা’র চরিত্র, ‘মেনা গুরছারি’তে ‘মেনা’র চরিত্র তার অভিনীত চরিত্রগুলির মধ্যে অন্যতম। এছাড়াও একাধিক ধারাবাহিকে দেখা মিলেছিল তার। ‘উড়ান’, ‘অন্তরাল’, ‘এক্স-জোন’, ‘রিস্তে কোড়া কাগজ’, ‘কাশমাকাশ জিন্দেগি কি’, ‘যাব লাভ হুয়া’র মতো একাধিক ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলেছে তার।

Recent Posts