Bollywood Actress: কেউ এমবিএ তো কেউ ইঞ্জিনিয়ার, জানুন পড়াশোনায় কেমন যোগ্যতা অভিনেত্রীদের

Advertisement

Advertisement

ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেত্রীরাই রয়েছেন যারা পর্দার থেকে বেশি জনপ্রিয়তা অর্জন করেছেন এই সোশ্যাল মিডিয়ার পাতায়। বিগ্রেডের ছবিতে অভিনয় করেও বর্তমান সময়ে দাঁড়িয়ে আজকের প্রজন্মের কাছে বেশ কয়েকজন অভিনেত্রীদের জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। তাদের মধ্যে অন্যতম হলেন উরফি জাভেদ, একতা কাপুর, আভা পল, আশু রেড্ডি, ফ্লোরা সাইনি, অন্বেষী জৈন। আর এই অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা শুনলে চোখ কপালে উঠবে অধিকাংশের। এই মুহূর্তে সেই প্রসঙ্গেই আলোচনা করা হয়েছে এই নিবন্ধে।

Advertisement

১) উরফি জাভেদ- উরফি সোশ্যাল মিডিয়ার অন্যতম বিতর্কিত কুইন। তার কথাবার্তা সাজপোশাক সবটাই সর্বদা থাকে চর্চার কেন্দ্রবিন্দুতে। তিনি নিজের জনপ্রিয়তা দিয়ে রীতিমত টেক্কা দেন এ ও বি দুই গ্রেডের অভিনেত্রীদেরই। ১৯৯৭ সালে লক্ষ্ণৌতে জন্ম তার। সেখানে থেকেই নিজের পড়াশোনা শেষ করেছেন তিনি। তিনি গণজ্ঞাপন নিয়েই নিজের স্নাতক স্তরের পড়াশোনা করেছেন। পড়াশোনা শেষে মুম্বাইতে চলে এসেছিলেন তিনি। ২০১৬ থেকেই হিন্দি ধারাবাহিকে অভিনয় শুরু করেছিলেন অভিনেত্রী। আর অভিনয় দুনিয়ায় আসার পর থেকেই অভিনেত্রী নিজের অদ্ভুত সাজপোশাক নিয়ে চর্চায় এসেছিলেন। এখন যাতে অভ্যস্ত হয়ে গিয়েছেন নেটনাগরিকরাও। বর্তমানে ইনস্টাগ্রামে তার মোট ফলোয়ার্স সংখ্যা ৪.১ মিলিয়ন।

Advertisement

২) আভা পল- ১৯৮৭ সালে উত্তরপ্রদেশের গাজিয়াবাদে জন্ম হয়েছিল আভা পলের। ‘ট্রিপল এক্স’ থেকে শুরু করে একতা কাপুরের ‘গান্দি বাত’ ওয়েব সিরিজেও দেখা মিলেছিল তার। উত্তরপ্রদেশ থেকেই নিজের স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছেন তিনি। এরপর ২০০৫ সালে মডেলিং দুনিয়ায় পা রাখেন অভিনেত্রী। তার ৫ বছর পর সালমান খান অভিনীত ‘বীর’ ছবিতে একটি ছোট্ট চরিত্রে অভিনয়ের সুযোগও পেয়েছিলেন তিনি। তবে পরবর্তীকালে তার অভিনীত অংশটুকু সম্পাদনার সময়ে বাদ পড়ে যায়। এরপর ২০১৭’তে একটি তামিল ছবিতে অভিনয় করেন। বর্তমানে তিনি নিজের অ্যাপও বানিয়ে ফেলেছেন। তথ্য অনুযায়ী, যার সাবস্ক্রাইবারের সংখ্যা লক্ষ্যের গণ্ডি ছাড়িয়েছে। ইনস্টাগ্রামের পাতায় এই মুহূর্তে তার ফলোয়ার্স সংখ্যা ১.৫ মিলিয়ন।

Advertisement

৩) আশু রেড্ডি- তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম পরিচিত মুখ এই ২৮ বছর বয়সী অভিনেত্রী। এরপর তিনি ‘বিগ বস তেলেগু’তে অংশগ্রহণ করেছিলেন। তারপরেই তার সাথে নাম জড়িয়েছিল পরিচালক রামগোপালের। সেইসময় সোশ্যাল মিডিয়ার পাতায় একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে অভিনেত্রীর পায়ের আঙুল চুষতে দেখা গিয়েছিল রামগোপালকে। আর সেই নিয়ে নিঃসন্দেহে বিতর্ক সৃষ্টি হয়েছিল মিডিয়ার পাতায়। উল্লেখ্য, ১৯৯৫ সালে হায়দ্রাবাদে জন্ম হয় আশু রেড্ডির। সেখান থেকেই নিজের স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন তিনি। ২০১৬’তে আমেরিকায় ডালাস ব্যাপটিস্ট ইউনিভার্সিটি পিলগ্রিম চ্যাপেল থেকে নিজের এমবিএ সম্পূর্ণ করে দেশে ফিরে আসেন আশু। এই মুহূর্তে ইনস্টাগ্রামের পাতায় তার ফলোয়ার্স সংখ্যা ১.৯ মিলিয়ন।

৪) ফ্লোরা সাইনি- ‘ট্রিপল এক্স’ ও ‘গান্দি বাত’ খ্যাত অভিনেত্রী তিনি। একাধিক দক্ষিণী ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। তামিল, তেলেগু ও কন্নড় ভাষাতে অভিনয় করেছেন ফ্লোরা। বাংলার ‘দুপুর ঠাকুরপো’ ওয়েব সিরিজেও দেখা মিলেছে তার। এখনো পর্যন্ত ৫০টি ছবিতে অভিনয় করেছেন তিনি। একাধিক নামিদামি দক্ষিণী অভিনেতাদের সাথে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।

অভিনেত্রীর জন্ম চন্ডীগড়ে হলেও তিনি স্কুলের পড়াশোনা শেষ করেছেন জম্মু ও কাশ্মীরের উধমপুর থেকে। স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেছেন দিল্লি থেকে। এরপর স্ব-পরিবারে সেখান থেকে কলকাতায় চলে এসেছিলেন তিনি। পা রেখেছিলেন মডেলিং দুনিয়াতে। এরপর ধীরে ধীরে অভিনয় দুনিয়ায় প্রবেশ করে নিজের আধিপত্য বিস্তার করতে থাকেন। বর্তমানে সোশ্যাল মিডিয়ার পাতাতেও এই অভিনেত্রীর জনপ্রিয়তা নেহাত কম নয়। এই মুহূর্তে ইনস্টাগ্রামে তার মোট ফলোয়ার্স সংখ্যা ১.৪ মিলিয়ন।

৫) অন্বেশী জৈন- ‘গান্দি বাত’ খ্যাত অভিনেত্রী তিনি। ১৯৯১ সালে অভিনেত্রীর জন্ম হয় মধ্যপ্রদেশে। এরপর স্কুলের গণ্ডি পেরিয়ে ভোপালে চলে যান অভিনেত্রী। সেখানকার একটি ইঞ্জিনিয়ারিং কলেজ থেকেই নিজের স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন। সোশ্যাল মিডিয়ার পাতায় তার জনপ্রিয়তা উরফির পাশাপাশি টেক্কা দিতে পারে বহু অভিনেত্রীকেই। এই মুহূর্তে ইনস্টাগ্রামের পাতায় তার ফলোয়ার্স সংখ্যা ৬.১ মিলিয়নের গন্ডি পেরিয়েছে।

Recent Posts