খেলা

T20 বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড থেকে হঠাৎ বাদ পড়তে পারেন এই ৫ ক্রিকেটার, কারা রয়েছেন এই তালিকায়?

বিশ্বকাপের পূর্বে এশিয়া কাপে ভারতীয় ক্রিকেটারদের পারফরমেন্স ইতিমধ্যে একাধিক প্রশ্ন তুলেছে দল নির্বাচনে। ভারতীয় একাধিক তারকা ক্রিকেটার এশিয়া কাপের আসরে চরমভাবে ব্যর্থ হয়েছেন।

Advertisement

Advertisement

আগামী ১৬ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় মাটিতে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে টিম ইন্ডিয়া। তবে বিশ্বকাপের পূর্বে এশিয়া কাপে ভারতীয় ক্রিকেটারদের পারফরমেন্স ইতিমধ্যে একাধিক প্রশ্ন তুলেছে দল নির্বাচনে। ভারতীয় একাধিক তারকা ক্রিকেটার এশিয়া কাপের আসরে চরমভাবে ব্যর্থ হয়েছেন। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, জাতীয় দলের ধারাবাহিক ক্রিকেটার হওয়ার সত্ত্বেও এই ৫ ক্রিকেটার আকস্মিক ভাবে বাদ পড়তে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে। এক নজরে দেখে নিন, কারা রয়েছে সেই তালিকায়-

Advertisement

৫. কে এল রাহুল: দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকার পর এশিয়া কাপে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল। তবে এশিয়া কাপের মেগা আসরে প্রত্যাশা মত পারফরমেন্স করতে পারেননি তিনি। শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ৬২ রানের ইনিংস খেলে মুখ রক্ষা করেছেন ভারতীয় এই ক্রিকেটার। তবে খুব শীঘ্রই তিনি ফর্মে ফিরবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

৪. ঋষভ পন্থ: ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় বোঝা হিসেবে ইতিমধ্যে আত্মপ্রকাশ করেছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। এশিয়া কাপে একের পর এক ম্যাচে চরম ফ্লপ হয়েছেন তিনি। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা দল নির্বাচকদের উপর প্রশ্ন তুলেছেন। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন দীনেশ কার্তিক। তাই খুব শীঘ্রই জাতীয় দল থেকে বাদ পড়তে পারেন তিনি এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সেই স্থানে ফিনিশার হিসেবে দলে যুক্ত হতে পারেন অভিজ্ঞ ক্রিকেটার দীনেশ কার্তিক।

Advertisement

৩. রবিচন্দ্রন অশ্বিন: অভিজ্ঞতা এবং ফর্ম দুটি থাকার শর্তেও টি-টোয়েন্টি ক্রিকেটে ধারাবাহিকভাবে কখনোই সুযোগ পাননি ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তাছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে রবিচন্দ্রন অশ্বিন খুব একটা সফল নন সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে। সেজন্য চাহালের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেতে পারেন রবি বিষ্ণুই।

২. দীপক হুডা: যেমনভাবে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছিলেন ভারতীয় এই ক্রিকেটার ঠিক যেন তেমনি ভাবে জাতীয় দল থেকে ছিঁটকে যেতে বসেছেন তিনি। এশিয়া কাপের মেগা আসরে একাধিক ম্যাচে সুযোগ পেলেও প্রতিটি ম্যাচে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন দীপক হুডা। আর সেই কারণে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, তাকে ছাড়াই দল ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

১. আবেশ খান: এশিয়া কাপে তৃতীয় বোলিং বিকল্প হিসেবে সুযোগ পেয়েছিলেন আবেশ খান। যেখানে তার স্থান দখল করার মতো ছিলনা কোন প্রতিদ্বন্দ্বী। তবে বল হাতে একের পর এক ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি। বাধ্য হয়ে এশিয়া কাপে তার স্থানে অতিরিক্ত স্পিনার খেলিয়েছেন রোহিত শর্মা। তাই আসন্ন দিনে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে তার উপস্থিতি দেখতে না পাওয়াই স্বাভাবিক বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Recent Posts