নিউজ

UAE যাওয়ার আগে ভালো করে নিয়ম জেনে নিন, ভিসার মেয়াদ সম্পর্কে এসেছে বড় আপডেট

Advertisement

Advertisement

আপনি যদি বর্তমানে সংযুক্ত আরব আমির শাহিতে ট্যুরিস্ট ভিসায় থাকেন তবে আপনার জানা উচিত যে সংযুক্ত আরব আমির শাহিতে ভিসার মেয়াদ কেবল একবারই বাড়ানো যেতে পারে। ভিসার মেয়াদ ৩০ দিন পর্যন্ত বাড়ানো যেতে পারে।

Advertisement

ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্ট সিকিউরিটি (আইসিপি) জানিয়েছে, এককালীন ভিজিট ভিসার মেয়াদ ৩০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তা ধীরে ধীরে বাস্তবায়ন করা হচ্ছে। অর্থাৎ, আপনি যদি বর্তমানে সংযুক্ত আরব আমির শাহিতে থাকেন বা সংযুক্ত আরব আমির শাহি ভ্রমণের পরিকল্পনা করেন তবে আপনার কাছে ভিসার বৈধতা সম্পর্কে সমস্ত তথ্য থাকা উচিত।

Advertisement

Advertisement

জানানো হয়েছে, মূল এন্ট্রি পারমিটের মেয়াদ শুধুমাত্র স্পন্সরই বাড়াতে পারবেন। আপনি যদি কোনও ট্যুরিস্ট এজেন্সি থেকে ভিসার জন্য আবেদন করে থাকেন তবে আপনাকে ভিসার জন্য সেখানে যেতে হবে। সেখান থেকে ভিসার মেয়াদ বাড়ানো যাবে।

এছাড়াও চাইলে গ্রিন ভিসা নিয়েও আপনি জেনে রাখতে পারেন। গ্রিন ভিসা হল পুনর্নবীকরণযোগ্য আবাসিক ভিসা। যা বিদেশীদের তাদের ভিসা স্পনসর করার জন্য সংযুক্ত আরব আমির শাহি নাগরিকের উপর নির্ভর না করে পাঁচ বছরের জন্য নিজেকে স্পনসর করার অনুমতি দেয়। ফ্রিল্যান্সার বা স্ব-নিযুক্ত ব্যক্তি, দক্ষ কর্মী এবং বিনিয়োগকারীদের ভিসার জন্য দেওয়া হয়। গ্রিন ভিসাধারীদের আরও সুবিধা দেওয়া হয়, যেমন স্বামী/ স্ত্রী, সন্তান এবং আত্মীয় স্বজন এবং পরিবারের সদস্যদের তাদের বসবাসের সময়কালের জন্য স্পনসর করার ক্ষমতা। আরব সরকার এর অগ্র জানিয়েছিল, বাবা-মা ২৫ বছরের জন্য ছেলেদের স্পন্সর করার যোগ্য হবেন। আগে ছিল ১৮ বছর।