ভারতে করোনা ভাইরাসে মৃত্যু ২, আক্রান্তের সংখ্যা ৮১

Advertisement

Advertisement

যত দিন এগোচ্ছে তীব্রতর হয়ে উঠছে করোনা আতঙ্ক, চিনের সাথে সাথে ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে,এই ভাইরাসের থাবা থেকে বাঁচতে পারেনি ভারত ও। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৬ হাজার। ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮১।জারি করা হচ্ছে একাধিক সতর্কতা, বন্ধ রাখা হচ্ছে বিভিন্ন স্কুল কলেজ। কলকাতার অ্যামিটি বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে ১৪ থেকে ৩১ মার্চ পর্যন্ত।

Advertisement

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে দশম শ্রেণির পরীক্ষা স্থগিত করোনা আতঙ্কে, ৩১ মার্চের পর ঘোষণা করা হবে নতুন দিন। ৩১ মার্চ পর্যন্ত ছত্তিশগড়ে সমস্ত স্কুল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। ২২ মার্চ পর্যন্ত দিল্লির এবং যোগী রাজ্যর সমস্ত স্কুল,কলেজ, সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাঁদের পরীক্ষা নেই তাঁদের স্কুলে আসার প্রয়োজন নেই বলে জানিয়েছে সাউথ পয়েন্ট স্কুলের পক্ষ থেকে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মধ্যে গন্য N95 মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার জন্য বলা হচ্ছে।
৬ দেশে এয়ারইন্ডিয়ার বিমান বাতিল করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন : ‘করোনা ভাইরাস আসছে’, ৭ বছর আগে লেখা হয়েছিল টুইটারে

Advertisement

মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা রাজ্যের যে সমস্ত স্থানে মানুষের জমায়েত বেশি হয় যেমন শপিং মল, সিনেমা হল প্রভৃতিতে লোকসংখ্যা নিয়ন্ত্রণে আনতে বলেছেন।  শুক্রবার বিকেলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, জাপান থেকে ফিরিয়ে আনা ১২৪ জন এবং চিন থেকে ফিরিয়ে আনা ১১২ জনকে টেস্ট রিপোর্ট নেগেটিভ হওয়ার কারনে ছেড়ে দেওয়া হয়েছে।

যদিও এখনও পর্যন্ত রাজ্যে কেউ আক্রান্ত হয়নি, তবু আতঙ্ক কাবু করছে সকলকে।  কলকাতা বিমানবন্দরে স্ক্রিনিং চলছে, করোনা আক্রান্তদের চিহ্নিত করতে। করোনা আতঙ্কের প্রভাবে আইপিএল ২৯ মার্চের বদলে ১৫ এপ্রিল হতে পারে এমনটাই জানিয়েছে।  মুখ্যমন্ত্রীর পরামর্শ দিয়েছেন অসুস্থতা বোধ করলেই দু থেকে চার সপ্তাহ বাড়িতে বিশ্রাম নেওয়ার কথা বলেছেন।

Recent Posts