জ্যোতিষ

Vastu Tips: তুলসী গাছ লাগানোর সময় এই বিষয়গুলো মাথায় রাখুন, পাবেন অলৌকিক ফল

Advertisement

Advertisement

হিন্দু ধর্মের অবলম্ভি সকলের ঘরেই তুলসী গাছ থেকেই। এটি খুব শুভ মনে করা হয়। তুলসী গাছকে পূজনীয় বলেও মনে করা হয়। যেখানে তুলসী গাছ আছে সেখানে ইতিবাচকতা আছে। তাই বাড়িতে তুলসী গাছ লাগানো খুবই শুভ। ঘরে তুলসী গাছ লাগালে সুখ ও সমৃদ্ধি আসে। বাড়ির লোকেরা সুস্থ থাকে এবং সাফল্য পায়। বাস্তুশাস্ত্রেও তুলসীকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করা হয়েছে। এর সাথে তুলসী গাছ থেকে সর্বোচ্চ উপকার পাওয়ার জন্য কিছু টিপসও দেওয়া হয়েছে। যদি এই বিষয়গুলির যত্ন নেওয়া হয়, তাহলে তুলসী গাছ ঘরে দ্রুত অর্থের প্রবাহ বাড়িয়ে দিতে পারে।

Advertisement

তুলসী লাগানোর সময় এই বিষয়গুলো মাথায় রাখুন:-

Advertisement

১) বৃহস্পতিবার বাড়িতে তুলসী গাছ লাগানোর সবচেয়ে শুভ দিন বলে মনে করা হয়। এই দিনটি ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। এমন অবস্থায় বৃহস্পতিবার তুলসী গাছ লাগালে বিষ্ণুর বিশেষ আশীর্বাদ পাওয়া যায় এবং বৃহস্পতি গ্রহ কুণ্ডলীতে শক্তিশালী হয়ে শুভ ফল দিতে শুরু করে। বৃহস্পতি গ্রহ শুভ হলে সেই ব্যক্তি ভাগ্য লাভ করে এবং প্রতিটি কাজে সাফল্য পায়, অর্থ লাভ হয়।

Advertisement

২) শুক্রবারও তুলসীর চারা রোপণ করা ভালো কারণ এই দিনটি দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয় এবং তুলসিকে দেবী লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়।

৩) যারা অর্থনৈতিক উন্নতিতে বাধা এবং বাধার সম্মুখীন হচ্ছেন, তাদের শনিবার তুলসী গাছ লাগাতে হবে। লাভবান হবে.

৪) সূর্যগ্রহণ, চন্দ্রগ্রহণ, একাদশী ও রবিবার ভুল করেও তুলসী গাছ লাগাবেন না। এই সময়ে, এমনকি তুলসী স্পর্শ করা নিষিদ্ধ বলা হয়। অন্যথায়, এমনকি ভাগ্য দুর্ভাগ্যে পরিণত হয়।

৫) মাসগুলির কথা বলতে গেলে, কার্তিক মাসে তুলসী গাছ লাগানো সবচেয়ে শুভ। এছাড়াও, নবরাত্রির সময় (বিশেষত চৈত্র মাসের নবরাত্রি) বাড়িতে তুলসী গাছ লাগানোও শুভ।

৬) তুলসী গাছ লাগানোর সঠিক সময়, মুহুর্ত ছাড়াও এটি রাখার দিকটিও খুব গুরুত্বপূর্ণ। ঘরে উত্তর দিকে তুলসী গাছ রাখুন। যদি এটি সম্ভব না হয় তবে আপনি এটি পূর্ব এবং উত্তর-পূর্ব কোণেও রাখতে পারেন। তবে কখনই দক্ষিণ দিকে রাখবেন না। এতে ক্ষতি হবে।

৭) দক্ষিণ-পশ্চিম দিকে তুলসী গাছ রাখবেন না। এমনটা করলে জীবনে সমস্যা আসতে পারে।

এই বিজ্ঞাপনের উদ্দেশ্য শুধু মাত্র আপনাদের তথ্য প্রদান করা। কিছু বিষদে জানতে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। এই তথ্যের দায় ভার ভারত বার্তার নয়।