Categories: দেশনিউজ

আতঙ্কের মাঝেই মিলছে স্বস্তি, দেশে করোনামুক্ত আর ১ রাজ্য

Advertisement

Advertisement

ভারতে যে শুধু করোনা সংক্রমণ বাড়ছে এমন নয়। দেশের কয়েকটি রাজ্য আছে যেখানে ধীরে ধীরে করোনা সংক্রমণ কমছে। কোথাও আবার পুরোপুরি করোনামুক্ত হয়ে গেছে। গোয়া, মণিপুর, অরুণাচল প্রদেশের পর এবার করোনামুক্ত রাজ্যের লিস্টে নাম আসলো ত্রিপুরার। এই খবর বৃহস্পতিবার টুইটে জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

Advertisement

তিনি টুইটে লেখেন যে ত্রিপুরারা দ্বিতীয় করোনা রোগীর পরপর দুটো করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তাই এখন ত্রিপুরা করোনা মুক্ত। তবে তিনি রাজ্যবাসীর কাছে আবেদন করেছেন সামাজিক দূরত্বতা বজায় রাখ্যার জন্য। সরকারি নির্দেশিকা পালন করতে তিনি বলেছেন। আর তার সাথেই প্রত্যেককে বাড়িতে থাকার অনুরোধ করেছেন।

Advertisement

ভারতের মোট ৬ টি রাজ্য এখন কোনো করোনা রোগী নেই। সিকিম ও নাগাল্যান্ডে প্রথম থেকেই কোনো করোনা রোগীর সন্ধান মেলেনি। অরুণাচল প্রদেশের একজন ও মণিপুরের দুই জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন ,ফলে সেখানে আর কোনো করোনা আক্রান্ত নেই। গোয়াতে কয়েকদিন আগে যে কজন আক্রান্ত হয়েছিলেন, প্রত্যেকেই সুস্থ হয়ে ফিরেছেন। ফলে গোয়া এখন করোনামুক্ত। এবার সেই তালিকায় নাম লেখাল ত্রিপুরা।

Advertisement

ত্রিপুরাতে প্রথম এক মহিলা করোনাতে সংক্রমিত হয়েছিলেন, তারপর আরেক জওয়ানের আক্রান্ত হবার খবর পাওয়া যায়। কিন্তু বর্তমানে তাঁরা দুজনেই সুস্থ হয়েছেন। তাদের পর পর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। আর নতুন করে ত্রিপুরাতে কোনো সংক্রমণ ও ঘটেনি।

Tags: corona virus

Recent Posts