নিউজ

১৯০ টি ট্রেন বাতিল করল ভারতীয় রেলওয়ে, দেখে নিন তালিকায় আপনার বুকিং করার ট্রেন নেই তো?

স্টেশন যাওয়ার আগে ভালো করে দেখে নিন এই তালিকা

Advertisement

Advertisement

ভারতীয় রেলওয়ে এই মুহূর্তে ভারতের সবথেকে জনপ্রিয় পাবলিক ট্রান্সপোর্ট ফেসিলিটি। প্রতিদিন কয়েক হাজার ট্রেন চলাচল করতে থাকে ভারতীয় রেলের বিভিন্ন লাইনে। এই সমস্ত ট্রেনের মধ্যে এক্সপ্রেস ট্রেন, মেইল ট্রেন এবং প্রিমিয়াম বেশকিছু ট্রেন রয়েছে। এই সমস্ত ট্রেন ভারতীয় যানবাহনের লাইফ লাইন। এই সময় যদি কোন ভাবে ট্রেন ক্যান্সেল, ডাইভার্ট অথবা রিসিডিউল করা হয়, তাহলে সমস্যা হয় ভারতের সাধারণ জনতা। যদি আপনিও আজকে ট্রেন সফরের পরিকল্পনা করে থাকেন, তাহলে ট্রেনের রূট পরিবর্তনের তালিকা অবশ্যই চেক করে নিন।

Advertisement

ফ্রেন্ড ক্যানসেল হওয়ার কিংবা ট্রেনের রুট পরিবর্তন হওয়ার একাধিক কারণ থাকতে পারে। তবে এর মধ্যেও সব থেকে বড় কারণটি হলো খারাপ আবহাওয়া। এই মুহূর্তে দেশে বেশ কিছু জায়গাতে বৃষ্টি হচ্ছে এবং এই বর্ষার মরসুমে অনেক জায়গাতেই ট্রেন চালাতে সমস্যা হয়। এই কারণে অনেক সময় ট্রেনের যাত্রা পথ পরিবর্তন করতে হয় অথবা ট্রেন ক্যানসেল করার প্রয়োজন পড়ে। সেরকমই আজকে বেশ কিছু ট্রেনের টাইমটেবিল পরিবর্তিত হয়েছে। চলুন দেখে নেওয়া যাক কোন কোন ট্রেনের রুট পরিবর্তন হলো এবং কোন কোন ট্রেন ক্যান্সেল হল আজকে।

Advertisement

আজকে অর্থাৎ ১০ জুলাই ২০২২ তারিখে ভারতে ১৯০ টি ট্রেন ক্যানসেল করে দেওয়া হয়েছে। ১৬ টি ট্রেন রিশিডিউল হয়েছে এবং ১৮ টি ট্রেনের রূট পরিবর্তন হয়েছে। এই তালিকায় রয়েছে 00761, 03594 ট্রেনগুলো। আপনারা যদি এই পুরো তালিকা দেখতে চান তাহলে আপনাকে একটা নির্দিষ্ট পদ্ধতি অবলম্বন করতে হবে। চলুন দেখে নেওয়া যাক কি সেই পদ্ধতি।

Advertisement

১. ক্যানসেল করে দেওয়া এবং রূট পরিবর্তিত ট্রেনের তালিকা চেক করার জন্য প্রথমে আপনাকে enquiry.indianrail.gov.in/mntes/ ওয়েবসাইট ভিজিট করতে হবে।
২. এরপর আপনাকে এক্সেপশনাল ট্রেনস অপশন সিলেক্ট করতে হবে এবং তারপরে আপনি ক্যানসেল, ডাইভার্ট এবং টাইমটেবিল পরিবর্তিত সমস্ত ট্রেনের তালিকা দেখতে পাবেন।

Recent Posts