নিউজ

শিয়ালদহ সেক্টর ফাইভ মেট্রো রুটের ভাড়া কত? স্টেশনে থাকবে কি কি সুবিধা? জানুন বিস্তারিত

আগামীকাল শিয়ালদহ সেক্টর ফাইভ রুটের উদ্বোধন হবে অবশেষে

Advertisement

Advertisement

ইস্ট ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন অবশেষে আগামীকাল উদ্বোধন হবে। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ততা তুঙ্গে কলকাতা মেট্রো রেলের। এতদিন সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অব্দি মেট্রো রুট চললেও তাতে যাত্রীর দেখা মিলতো না। তবে এই রুট ফুলবাগান থেকে শিয়ালদহ অব্দি বর্ধিত হওয়ার পর ব্যাপক লাভজনক হতে পারে বলে আশা রাখছেন সংশ্লিষ্ট কর্তারা। আসলে কলকাতা শহরের টেকহাব সেক্টর ফাইভে রয়েছে ডজন ডজন অফিস। শিয়ালদহ থেকে প্রতিনিয়ত হাজার হাজার অফিসকর্মী বাসে অটোয় ঝক্কি সামলে অফিসে পৌঁছান। তবে তাদের হয়রানির দিন এবার শেষ। শিয়ালদহ রেলওয়ে স্টেশন থেকে বেরোলেই পাওয়া যাবে শিয়ালদহ মেট্রো।

Advertisement

দীর্ঘদিন ধরে শিয়ালদহ মেট্রো স্টেশন তৈরি হয়ে গেলেও বিভিন্ন কারণে উদ্বোধন হচ্ছিল না। অবশেষে এবার আগামীকাল উদ্বোধন হবে শিয়ালদহ টু সেক্টর ফাইভ মেট্রো পরিষেবার। এবার মেট্রোর বাতানুকূল কামরায় ঠান্ডা আমেজে অফিস পৌঁছাতে পারবেন সেক্টর ফাইভের কর্মীরা। আগামীকাল উদ্বোধন হলেও জনসাধারণের জন্য মেট্রো পরিষেবা চালু করা হবে ১৪ জুলাই থেকে। এই পরিষেবা চালু হয়ে গেলে শহরে যানজটের চিত্র অনেকটাই বদলে যাবে। তবে নতুন এই রুটের ভাড়া কত, জানেন কি? বিস্তারিত জেনে নিতে প্রতিবেদনটি অবশ্যই পড়ুন।

Advertisement

জানা গিয়েছে শিয়ালদহ সেক্টর ফাইভ মেট্রোর ন্যূনতম ভাড়া হবে মাত্র ১০ টাকা। এছাড়া অনেকের মনে একটাই কৌতুহল যে কেমন নতুন প্রযুক্তিতে তৈরি শিয়ালদহ মেট্রো স্টেশন? কি কি সুবিধা থাকছে স্টেশনে? জানিয়ে রাখি, ব্যস্ততার আন্দাজ আগে থাকতে করেই শিয়ালদহ মেট্রো স্টেশনকে বেশ আলাদাভাবে সাজিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। এখানে চলন্ত সিঁড়ির পাশাপাশি দেখা মিলবে লিফটের। স্টেশনে থাকছে স্ক্রিন ডোর। মেট্রো প্ল্যাটফর্মে ঢোকার পর এই দরজা খুলবে। শিয়ালদহ স্টেশনের ব্যস্ততার কথা মাথায় রেখে দু পাশের দরজা দিয়ে প্ল্যাটফর্ম ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে।

Advertisement

এই প্রসঙ্গে মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, “এই মেট্রো পরিষেবা চালু হয়ে গেলে কলকাতা শহরের যানজটের চিত্র বদলে যাবে। অনেক বাধা-বিপত্তি কাটিয়ে অবশেষে আগামী ১৪ জুলাই থেকে এই রুট জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে।”

Recent Posts