বলিউড

জনপ্রিয়তার শীর্ষে মালায়ালাম ছবি ‘2018’, বিশিষ্টরা বলছেন ‘দ্যা রিয়েল কেরালা স্টোরি’

অনেক বিতর্কের পর প্রেক্ষাগৃহে রিলিজ করেছে মালায়ালাম ছবিটি

Advertisement

Advertisement

শেষ কয়েক বছর ধরে বলিউডের উপর আধিপত্য বিস্তার করেছে বিভিন্ন দক্ষিনী সিনেমা। আগেকার দিনে টানটান অ্যাকশন সিকোয়েন্স বা সুপার ডুপার ফাইটের কথা বললেই বলিউড সিনেমার কথা মাথায় আসত। কিন্তু বর্তমানে বাজি পাল্টে গেছে। দক্ষিণী সিনেমার অসাধারণ স্ক্রিপ্ট এবং মানানসই অ্যাকশন পছন্দ হচ্ছে গোটা দেশবাসীর। এর পাশাপাশি অনেক আইকনিক দক্ষিণী তারকাদের ব্যাপক অভিনয় মন জয় করে নেয় আপামর দেশবাসীর। তবে সম্প্রতি মালায়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে এসেছে একটি বিতর্কিত সিনেমা।

Advertisement

কিছুদিন আগে বলিউডে রিলিজ করেছিল কাশ্মীর ফাইলস। এই সিনেমা নিয়ে বিতর্ক কম হয়নি। এবার সেই ধারা বজায় রেখেই দক্ষিণের মালায়ালাম ইন্ডাস্ট্রি নিয়ে এল বহুল বিতর্কিত ‘2018’। অনেক চর্চা বিতর্ক এবং ইন্টারনেটে ঝড় ওঠার পর দক্ষিণের সিনেমা হলে রিলিজ করেছে এই সিনেমা। তবে শত বিতর্ক সত্ত্বেও এই সিনেমার হাউসফুল শো চলছে সব জায়গায়। বিতর্কের পর ছবিটিতেও অনেক পরিবর্তন এনেছেন নির্মাতারা। কেরালার গল্পটি সোশ্যাল মিডিয়াতেও ক্রমাগত ট্রেন্ডে রয়েছে। মানুষের পাশাপাশি এই সিনেমা নিয়ে প্রশংসা করেছেন বিশিষ্ট ব্যক্তিরাও।

Advertisement

মালায়ালাম মুভি 2018 রিলিজ করেছে গত ৫ই মে। এই সিনেমাটি পরিচালনা করেছেন জুড অ্যান্থনি জোসেফ। এই মালায়ালাম মুভিটি 2018 সালের বন্যার উপর ভিত্তি করে তৈরি। ছবিতে অভিনয় করেছেন টোভিনো থমাস, কুনচাকো বোবান, আসিফ আলি, ভিনীথ শ্রীনিবাসন, অপর্ণা বালামুরালি। এই প্রসঙ্গে ফিল্ম বিশেষজ্ঞ ক্রিস্টোফার কানারাজ 2018 সম্পর্কে লিখেছেন, ‘2018 সিনেমাটি ২০১৮ সালের কেরালার বন্যা এবং উদ্ধার অভিযানের উপর ভিত্তি করে। ছবির স্টারকাস্ট অসাধারণ। ছবিটির শেষ ৪৫ মিনিট অবাক করবে আপনাকে। আশ্চর্যজনক মেকিং।সুপার আর্টওয়ার্ক এবং সাউন্ড ডিজাইন এবং ভিজ্যুয়াল।’

Advertisement

Recent Posts