আগামীকালই হাইপ্রোফাইল কেন্দ্র নন্দীগ্রামে নির্বাচন, উত্তেজনায় ফুঁসছে গোটা বাংলা

নন্দীগ্রাম আসনে একদিকে লড়াই করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো অন্যদিকে আছেন বিজেপির শুভেন্দু অধিকারী

Advertisement

Advertisement

প্রথম দফার নির্বাচন যেরকমই হোক না কেন, এবারে দ্বিতীয় দফায় কিন্তু একেবারে হাইভোল্টেজ ম্যাচ হতে চলেছে। কারণ দ্বিতীয় দফায় পশ্চিমবঙ্গের সবথেকে হাই ভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে নির্বাচন। আট থেকে আশি সকলের নজর বর্তমানে দ্বিতীয় দফার নন্দীগ্রাম কেন্দ্রের দিকে। নন্দীগ্রাম কেন্দ্রে একদিকে আছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবার অন্যদিকে আছেন শুভেন্দু অধিকারী। ফলে সারাবাংলা তাকিয়ে এই কেন্দ্রের উপরে।

Advertisement

দ্বিতীয় দফার নির্বাচনে সর্বমোট ৩০টি আসনে নির্বাচন হতে চলেছে। তবে এদের মধ্যে সবথেকে উল্লেখযোগ্য হলো নন্দীগ্রাম, তমলুক, পাঁশকুড়া পূর্ব এবং পশ্চিম, ময়না, নন্দকুমার, মহিষাদল, চন্ডিপুর এবং হলদিয়ার মতো বেশ কিছু আসন। এছাড়াও পশ্চিম মেদিনীপুরের খড়গপুর সদর, নারায়ণগড়, সবং, পিংলা, ডেবরা, দাসপুর, ঘাটাল, চন্দ্রকোনা, কেশপুর সহ আরো বেশ কয়েকটি আসনে নির্বাচন হবে।

Advertisement

নন্দীগ্রাম আসনে পোলিং বুথে সংখ্যা সর্বমোট ৩৫৫টি। এর মধ্যে প্রধান বুথ রয়েছে ২৭৮টি এবং অক্সিলারি বুথ রয়েছে ৭৭টি। পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ৩৩ হাজার ২৫৭। এবং মহিলা ভোটারের সংখ্যা ১ লক্ষ ২৩ হাজার ৮৯৮ জন।ইতিমধ্যেই প্রত্যেকটি বুথ স্পর্শকাতর’ হিসেবে চিহ্নিত হয়ে গিয়েছে। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে নন্দীগ্রামের জন্য বিশেষভাবে। এছাড়াও যদি কোনভাবে নন্দীগ্রামে অশান্তির পরিমাণ বেড়ে যায় তাহলে ১৪৪ ধারা জারি করবে কমিশন।

Advertisement

এই দফার ভোটে নন্দীগ্রাম আসনে গুরুত্ব সবথেকে বেশি দিচ্ছে কমিশন। অন্য আসনগুলোও বেশ হাই প্রোফাইল। ভোটের মাত্র ২৪ ঘন্টা আগে মহিষাদলের সিআইএ বিচিত্রবিকাশ রায়ের জায়গায় আনা হয়েছে শীর্ষেন্দু দাসকে। হলদিয়া বরুণ বৈদ্যের জায়গা নিয়েছেন উত্তম মৈত্র। মঙ্গলবার ময়নার প্রার্থী অশোক দিন্দার গাড়িতে ভাঙচুর হয়েছে। ফলে এই দফার নির্বাচনে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে সকলের ক্ষেত্রে।

Recent Posts