Categories: দেশনিউজ

আজ বিহারে চলছে শেষ দফার ভোটগ্রহণ

Advertisement

Advertisement

পাটনা: আজ, শনিবার বিহারে তৃতীয় তথা শেষ দফার নির্বাচন চলছে। আগামী ১০ নভেম্বর বিহারে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হবে। সেদিনই জানা যাবে বিহারের মুখ্যমন্ত্রী কে হতে চলেছেন? জানা যাবে নীতীশ কুমারের প্রত্যাবর্তন ঘটবে নাকি নীতিশ কুমার সরকারের হবে পরিবর্তন? এইসব প্রশ্নের উত্তর মিলবে আগামী ১০ নভেম্বর ইতিমধ্যে অক্টোবরের শেষ দিকে এবং নভেম্বরের শুরুতে প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে হয়ে গিয়েছে।

Advertisement

করোনা পরিস্থিতির মধ্যে সমস্তরকম বিধি-নিষেধ এবং সামাজিক দূরত্ববিধি মেনেই নির্বাচনের আয়োজন করেছে নির্বাচন কমিশন। বুথে বুথে ব্যবস্থা করা হয়েছে থার্মাল স্ক্রিনিং এবং স্যানিটাইজেশনের। নির্দিষ্ট সময় অন্তর প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনের মতো তৃতীয় দফাতেও চলছে ব্যালট মেশিন স্যানিতাইজ করার কাজ। যারা করোনায় আক্রান্ত, সেই সকল ভোটারদের জন্য দিনের শেষ ঘন্টায় বিশেষ ভোটদানের ব্যবস্থা নির্বাচন কমিশনের পক্ষ থেকে করা হয়েছে। এমনকি যারা করোনাকে জয় করে সুস্থ হয়ে ফিরে এসেছেন, তাদের জন্য ভোটদানের ব্যবস্থা রয়েছে।

Advertisement

শেষ দফার নির্বাচনে ভোট দেবেন ৭৮টি বিধানসভা কেন্দ্রের ২.৩৫কোটি মানুষ। সকাল ৯ টা পর্যন্ত বিহারে ভোট পড়েছে ৭.৬৯ শতাংশ। এবারের হাই প্রোফাইল প্রার্থীদের মধ্যে বিহার বিধানসভার স্পিকার থেকে শুরু করে রয়েছেন ১২জন মন্ত্রীও। এদিন ভোট গ্রহণের আগে গণতন্ত্রের অধিকার প্রয়োগ করার অনুরোধ জানিয়ে বিহারবাসীর উদ্দেশ্যে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিহারের বর্তমান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সব মিলিয়ে এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবেই বিহারে শেষ দফার ভোটগ্রহণ চলছে।

Advertisement

Recent Posts