তৃনমুল-কংগ্রেসের নতুন কর্মসূচি ‘বাংলার গর্ব মমতা’, কী সেই নতুন কর্মসূচি?

Advertisement

Advertisement

এবার তৃনমুল-কংগ্রেস দলের নতুন কর্মসূচি ‘বাংলার গর্ব মমতা।’ এর আগে ‘দিদিকে বলো’ কর্মসূচি যথেষ্ট সাফল্য অর্জন করেছে। তাই এরপর আরও এক নতুন কর্মসূচি নিয়ে হাজির হয়েছে তৃনমুল-কংগ্রেস পশ্চিমবঙ্গের মানুষের জন্য। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই নব্য কর্মসূচির কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দলীয় সূত্রে জানা গিয়েছে, এটি মমতাকে শ্রদ্ধাজ্ঞাপন ও বিভিন্ন স্তরের মানুষের মধ্যে মেলবন্ধনের সুযোগ করে দেবে।

Advertisement

জেনে নেওয়া যাক, ‘বাংলার গর্ব মমতা’ কি কর্মসূচি?

Advertisement

এটি তৃনমুল-কংগ্রেসের একটি ৭৫ দিনের কর্মসূচি। এটি একটি নিবিড় জনসংযোগ কর্মসূচি। এই কর্মসুচির অনুযায়ী, ৭৫,০০০ এরও বেশি দলীয় নেতা ও তৃণমূল স্তরের কর্মীরা ১৫,০০০ জনবসতিতে যাবেন। এভাবেই সারা বাংলার প্রায় ২.৫ কোটি মানুষের কাছে যাবেন। মানুষের সঙ্গে দলের যোগাযোগকে পুনরায় আবার পুনরুজ্জীবিত করে তোলাই এই কর্মসুচির প্রধান ও মূল লক্ষ্য।

Advertisement

আরও পড়ুন : দিল্লির হিংসা পরিকল্পিত চক্রান্ত’, কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠানে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, তিন পর্যায় এই কর্মসূচি চালনা করা হবে। তিনি বলেন, প্রথমত, এই মুহূর্তে যদি কেউ ভারতের মাটিতে দাঁড়িয়ে সংবিধান প্রস্তাবনার রক্ষক এবং অভিভাবক হয়ে থাকেন, তাহলে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয়ত, পশ্চিবঙ্গের সংস্কৃতি এবং ঐতিহ্যকে যিনি এখনো আগলে রেখেছেন তিনি হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়ত, যিনি বাংলার গৌরবকে পুনরায় ফিরিয়ে আনার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন তিনি মমতা।