কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসে সিট পেলেন না শম্পা দরিপা, ক্ষোভে সায়ন্তিকাকে ‘বহিরাগত’ বলে কটাক্ষ

শম্পা দরিপার জায়গায় তৃণমূলের হয়ে ওই সিট পেয়েছে কিছুদিন আগে তৃণমূলে যোগদান করা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

Advertisement

Advertisement

একুশে বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলি শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখে নিচ্ছে। নির্বাচন কমিশন কিছুদিন আগেই ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছিল। তারপর থেকে দফায় দফায় বৈঠক চলছে বিধানসভা নির্বাচনে ২৯৪ আসনে কারা প্রার্থী হবে, সেই নিয়ে। এবারের নির্বাচন অন্যবারের চেয়ে অনেকটাই গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে শাসকদল কোনো রকম ভুল করতে চায় না যাতে গেরুয়া শিবির তাদের থেকে আরও একধাপ এগিয়ে যায়। তাই নির্বাচনের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দফায় দফায় বৈঠক করার পর আজ অর্থাৎ শুক্রবার চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছেন। আর সেই তালিকা প্রকাশের পর দলের কিছু নেতৃত্ব টিকিট না পাওয়ায় দলের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে। সাজেক জলি আছে বাঁকুড়ার বিদায় তৃণমূল বিধায়ক শম্পা দরিপা।

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ দুপুরে একুশে বিধানসভা নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেসের সমস্ত প্রার্থী চূড়ান্ত লিস্ট প্রকাশ করে দিয়েছে। আর তাতে স্থান পায়নি বাঁকুড়ার বিদায় তৃণমূল বিধায়ক শম্পা দরিপা। তার জায়গায় ওই অঞ্চলের প্রার্থী ঘোষিত হয়েছে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েছেন তিনি। বাঁকুড়া জেলায় ২০১১ থেকে ২০১৫ অব্দি তৃণমূল পরিচালিত বাঁকুড়া পৌরসভার চেয়ারম্যান ছিলেন তিনি। কিন্তু এর আগে ২০১৬ তৃণমূলের টিকিট না পাওয়ায় তিনি তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দেন। সেখানে তিনি কংগ্রেস বিধায়ক হিসেবে নির্বাচিত হন। আবারো চলতি বছরে দলবদল ট্রেন্ডে গা ভাসিয়ে কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন তিনি। ভেবেছিলেন হয়তো এবার ঘাসফুল শিবিরের সৈনিক হয়ে নির্বাচন লড়তে পারবেন। তবে ভাবনা মত কাজ কিছুই হয়নি।

Advertisement

টিকিট না পাওয়ার রাগে কংগ্রেস থেকে আসা শম্পা দরিপা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে কটাক্ষ করে মন্তব্য করেছেন। তিনি সায়ন্তিকাকে কটাক্ষ করে বলেছেন, “আমাদের দলের স্লোগান, বাংলা তার নিজের মেয়েকে চাই। কিন্তু দল একবারও ভাবলো না বাঁকুড়া তাদের নিজের মেয়েকে চাই। সায়ন্তিকা দু’দিন তৃণমূলে এসেছে। ওই বহিরাগত মেয়েটাকে আজকে প্রার্থী করে দিল। কোনদিন বন্দেমাতরম বলিনি তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ বলেনি। ওকি নির্বাচনে লড়বে। ও কি সাধারণ মানুষের দুঃখ কষ্ট বুঝতে পারবে?”

Advertisement

এছাড়াও তিনি দলের বিরুদ্ধে আক্রমণ হেনে বলেছিলেন, “কংগ্রেস ছেড়ে আসার আগে আমাকে কথা দেওয়া হয়েছিল। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কুমার আমাকে স্পেশালি দলে আসার কথা বলেছিল। আমি সিট পাব এটা কনফার্ম করা হয়েছিল। কিন্তু সব মিথ্যা কথা। অবশ্য এর আগেও আমাকে পুরসভার চেয়ারম্যান করবে বলে জানানো হয়েছিল। কিন্তু সেটা হয়নি।”

Recent Posts