রাজ্যে ফের তৃণমূল-বিজেপির দ্বন্দ, উত্তপ্ত সন্দেশখালি

Advertisement

Advertisement

সন্দেশখালি: রাজ্যে ফের তৃণমূল (TMC) -বিজেপির (BJP) দ্বন্দ, উত্তপ্ত সন্দেশখালি (Sandeshkhali)। এদিন দলের দুই পঞ্চায়েত সদস্যের উপর হামলার প্রতিবাদে মিছিল করছিল তৃণমূল-কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। সেই মিছিলকে লক্ষ্য করে চলল গুলি ও বোমাবাজির ঘটনা। অভিযোগ বিজেপির বিরুদ্ধে। বুধবার (Wednesday) সন্দেশখালি থানার অন্তর্গত খুলনা (Khulna) গ্রাম পঞ্চায়েত এলাকায় এই ঘটনা ঘটে।

Advertisement

স্থানীয় তৃণমূল নেতৃত্বরা জানিয়েছেন, এই ঘটনার সূত্রপাত হয়েছে মঙ্গলবার রাত থেকে। জানা গেছে, এদিন খুলনা গ্রাম পঞ্চায়েত সদস্য রঞ্জিত দাস বাজারের একটি দোকানে বসে চা খাচ্ছিলেন। সেই সময় হঠাৎ তার উপর হামলা করে দুষ্কৃতিরা। হামলাকারীরা বিজেপি আশ্রিত বলেই জানিয়েছে তৃণমূল নেতৃত্বরা।

Advertisement

এলাকায় ভয়ের পরিবেশ সৃষ্টি করার জন্য চলে বোমাবাজি ও গুলিও চালানো হয়। পঞ্চায়েত সদস্য রঞ্জিত দাস ছাড়াও সেই জায়গায় উপস্থিত ছিলেন দলের আরও এক কর্মী। নাম বিনন্দ হাউলি। তাকে মারধর করে দুষ্কৃতিরা। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসে স্থানীয়বাসিন্দারা। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার প্রতিবাদেই আজ বুধবার মিছিল করছিলেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। হঠাৎ মিছিলকে লক্ষ্য করে বোমাবাজির ঘটনা ঘটে। জানা গেছে, কয়েকজন বাইকে করে এসে বোমাবাজি করে।

Advertisement

শূন্যে গুলিও চালানো হয়। আতঙ্কে মিছিল ছেড়ে প্রাণ বাচাতে এদিক ওদিক পালিয়ে যায় সকলে। পরিস্থিতি সামাল দিতে ব্যাপক পুলিশবাহিনি নামানো হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে সন্দেশখালি থানায়। বিজেপির দাবী, তাদের বিরুদ্ধে এই অভিযোগ সম্পুর্ন মিথ্যে। তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী সংঘর্ষ এই ঘটনার মূল কারণ বলেই দাবী বিজেপির।