মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে JEE-NEET পিছনোর দাবিতে কাল পথে নামছে তৃণমূল

Advertisement

Advertisement

কলকাতা : JEE ও NEET পিছনোর দাবিতে এবার পথে নামছে তৃণমূল ছাত্র পরিষদ। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে JEE ও NEET পিছনোর দাবিতে এবার লাগাতার আন্দোলনের পথকেই বেছে নিল তৃণমূল ছাত্র পরিষদ। কাল, শুক্রবার ২৮ অগাস্ট। দলের প্রতিষ্ঠা বার্ষিকী। আন্দোলন শুরুর জন্য দলনেত্রী ওই দিনটিকেই বেছে নিয়েছেন বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।ওই দিনই গান্ধিমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভের কর্মসূচি রয়েছে টিএমসিপির।

Advertisement

কোভিড বিধি মেনেই তৈরি করা হচ্ছে ছোট অবস্থান মঞ্চ। সেখানে JEE ও NEET পিছনোর দাবিতে অবস্থান সত্যাগ্রহ পালন করবে শাসক দলের ছাত্র শাখা। করোনা অতিমারি পরিস্থিতিতে ইতিমধ্যেই এই দুই পরীক্ষা স্থগিতের দাবিতে সর্বভারতীয় স্তরে সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বুধবার সোনিয়া গান্ধি সহ অন্যান্য অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠকে JEE ও NEET পিছনোর দাবিতে আন্দোলনের ডাক দেন মমতা । ওইদিন নিজের বক্তব্য রাখতে গিয়ে মমতা বলেন, “দেশের সর্বত্র গান্ধীমূর্তি রয়েছে, প্রয়োজনে আমরা সেখানে বসব৷” দলনেত্রীর এই নির্দেশের পরেই কর্মসূচি নেওয়া হয় বলে সূত্রের খবর।

Advertisement

শুক্রবার সকালে দলীয় পতাকা তুলবেন নেতৃবৃন্দ । এদিন বেলা তিনটের সময় ভার্চুয়াল বৈঠকে ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই ভাষণে ছাত্র-যুবদের উদ্দেশে কী বলেন দলনেত্রী সেদিকেই তাকিয়ে তৃণমূল শিবির। পাশাপাশি এদিন তৃণমূল ছাত্র পরিষদের নানা কমিটিতে রদবদল করতে পারেন মমতা।