আজ থেকে স্টেশনের কাউন্টারে টিকিট রিজার্ভেশন শুরু

Advertisement

Advertisement

ভারতীয় রেল মন্ত্রক বৃহস্পতিবার জানিয়েছে, রেলস্টেশনগুলিতে টিকিট রিজার্ভেশন কাউন্টারগুলি শুক্রবার থেকে ধীরে ধীরে পুনরায় খুলে দেওয়া হবে। এদিন রেল মন্ত্রক কমন সার্ভিস সেন্টার (সিএসসি) এবং এজেন্টদের মাধ্যমে ট্রেনের টিকিট বুকিংয়েরও অনুমতি দিয়েছে।

Advertisement

এক নির্দেশিকায় রেল মন্ত্রক জানায়, ‘সমস্ত টিকিট বুকিং সুবিধা আবারও খুলে দেওয়ার ফলে যাত্রীবাহী রেল পরিষেবা ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে এবং সংরক্ষিত ট্রেনগুলিতে ভারতের সমস্ত অঞ্চল থেকে সম্ভাব্য ভ্রমণকারীরা সহজেই টিকিট বুকিংয়ের সুবিধা পাবে। তবে এক্ষেত্রে রেলের জোনাল আধিকারিকদের কোভিড ১৯ মহামারি সংক্রান্ত সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশিকা এবং স্বাস্থ্যবিধি প্রোটোকল মেনে চলার ব্যাপারটি নিশ্চিত করতে হবে।’

Advertisement

রেলের আঞ্চলিক অফিসগুলোকে স্থানীয় প্রয়োজন ও শর্ত অনুযায়ী তাদের অবস্থান ও সময় সম্পর্কিত তথ্য প্রচারের পাশাপাশ শুক্রবার থেকে ধীরে ধীরে রিজার্ভেশন কাউন্টারগুলি খোলার বিষয়ে মানুষকে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার থেকে সারাদেশে প্রায় ১.৭ লক্ষ সাধারণ পরিষেবা কেন্দ্রগুলিতে ট্রেনের টিকিট বুকিং শুরু হবে, বৃহস্পতিবার একথা জানিয়েছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল। এর আগেই তিনি জানিয়েছিলেন যে, ভারতীয় রেল খুব শীঘ্রই স্টেশনের কাউন্টারে টিকিট বুকিং-এর অনুমতি দেবে। বৃহস্পতিবার সকালে অনলাইনে টিকিট বুকিংয়ের অনুমতি দিয়েছিল রেল। তখনই তিনি বলেছিলেন, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে নির্দিষ্ট রেলস্টেশনের কাউন্টারেও বুকিং আবার শুরু হবে।

Advertisement