মারুতির এই নতুন গাড়ি সেল বন্ধ করে দেবে Tata Punch এর, শক্তিশালী ইঞ্জিন থাকলেও দেবে ৪০ Kmpl মাইলেজ

২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে এই গাড়ি মার্কেটে লঞ্চ হতে পারে

Advertisement

Advertisement

বাজেট মূল্যের চার চাকার চাহিদা এখন তুঙ্গে দেশজুড়ে। তাই একাধিক কোম্পানি ভালো মাইলেজ এবং বাজেট মূল্যের গাড়ি বাজারে আনার চেষ্টা করছে। এই টার্গেটেড মার্কেটে এখন রাজ করছে মারুতি সুজুকি। টাটা মোটরস, হুন্ডাই ও মাহিন্দ্রার মত ব্র্যান্ডকে পিছনে ফেলে দিয়ে এখন জনপ্রিয়তার শীর্ষে মারুতি সুজুকি। সুজুকি। এই কোম্পানির Swift গাড়িটি যেমন পারফরমেন্সের দিক থেকে দুর্দান্ত, তেমনি কিন্তু মাইলেজ এবং অন্যান্য সমস্ত ক্ষেত্রেই এই গাড়িটি দারুন পারফরম্যান্স দিতে পারে আপনাকে। নানা সময় গ্রাহকের নানান প্রয়োজন সম্পূর্ণ করতে এই গাড়িটি অনবদ্য। এবার জানা যাচ্ছে কোম্পানি এই গাড়ির নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে। এই গাড়ি লঞ্চ হয়ে গেলে তা টাটা পাঞ্চের সাথে যে ব্যাপক প্রতিদ্বন্দ্বিতা করবে সেই নিয়ে কোনো সন্দেহ নেই।

Advertisement

রিপোর্ট অনুসারে জানা গিয়েছে মারুতি সুজুকি কোম্পানি খুব শীঘ্রই তাদের সুইফট গাড়ির আপডেট ভার্সন লঞ্চ করতে চলেছে। কোম্পানি তাদের পঞ্চম জেনারেশনের গাড়ি গ্লোবাল মার্কেটে আনছে। আর তার অংশ হিসেবেই আসছে ব্যাপক আধুনিক এবং শক্তিশালী ইঞ্জিনসহ সুইফটের নতুন ভার্সন। এখনও অবদি কোম্পানির পক্ষ থেকে অফিসিয়ালি কিছু ঘোষণা না করা হলেও, মিডিয়া রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে এই কোম্পানি গ্লোবাল মার্কেটে এই গাড়িটি শোকেজ করবে ২০২৩ সালের শেষের দিকে ও গাড়িটি লঞ্চ হবে ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে।

Advertisement

Maruti suzuki এর এই সুইফটের নতুন ভার্সনে থাকবে অনেক নতুন নতুন এবং অত্যাধুনিক ফিচার। মনে করা হচ্ছে এই গাড়িতে ১১৯৭ সিসির K সিরিজ ডুয়েল জেট ইঞ্জিন দেয়া হবে যা ৮৮.৫০ bhp পাওয়ার ও ১১৩ Nm টর্ক উৎপন্ন করতে পারবে। এই গাড়িতে থাকবে একাধিক অত্যাধুনিক ফিচার। পাওয়ার বুট ওপেনিং, ট্রাঙ্ক লাইট, পাওয়ার উইন্ডো, ক্রুজ কন্ট্রোল, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, অ্যাডজাস্টেবল স্টিয়ারিং ইত্যাদি থাকবে। এছাড়া নতুন গাড়ির লুক ব্যাপক চেঞ্জ যাবে। এতে আলাদা রকম বডি প্যানেল, এয়ার ভেন্ট, ব্ল্যাক আউট পিলার, নতুন গ্রিল ও স্লিক হেডল্যাম্প থাকবে। এছাড়া মনে করা হচ্ছে এই গাড়ি হাইব্রিড ভার্সনেও আসতে পারে। গাড়িটি প্রায় ৪০ kmpl মাইলেজ দেবে। তাই এই গাড়ি লঞ্চ হলে যে টাটা Punch ব্যাপক ক্ষতির সম্মুখীন হবে তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement