ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

বড় ধাক্কা Paytm ব্যবহারকারীদের জন্য, সব বন্ধ হয়ে যাবে

Advertisement

Advertisement

আরবিআই পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের পরিষেবার জন্য ১৫ মার্চের সময়সীমা নির্ধারণ করেছে। কিছু কিছু ১৫ মার্চের পর পুরোপুরি বন্ধ থাকবে। এর পরেও কিছু পরিষেবা কাজ চালিয়ে যাবে। যেমন টাকা তোলা, রিফান্ড এবং ক্যাশ ব্যাক, ইউপিআইয়ের মাধ্যমে টাকা উত্তোলন, ওটিটি পেমেন্ট ইত্যাদি।

Advertisement

আপনি পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সুদ, ফেরত, ক্যাশব্যাক এবং তার অংশীদার ব্যাংক থেকে সুইপ উপার্জন করতে পারেন। যতক্ষণ না ব্যালেন্স পরিমাণ উপলব্ধ থাকে, ততক্ষণ পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে একটি প্রত্যাহার বা ডেবিট অর্ডার (যেমন একটি ন্যাচ অর্ডার) করা যেতে পারে।

Advertisement

পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ওয়ালেট মার্চেন্ট পেমেন্ট করতে ব্যবহার করা যেতে পারে। ১৫ মার্চের পর পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ওয়ালেটও বন্ধ করা যাবে। ব্যবহারকারীর কাছে ওয়ালেটটি বন্ধ করার এবং অবশিষ্ট পরিমাণ অন্য ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করার বিকল্প থাকবে।

Advertisement

১৫ মার্চের পরেও ফাস্ট্যাগ পাওয়া যাবে, তবে বাকি থাকা পর্যন্ত। ব্যালেন্স শেষ হয়ে গেলে ব্যবহারকারী আর পরিমাণ যোগ করার অপশন পাবেন না। ইউজারদের কাছে ইউপিআই বা আইএমপিএস সহ তাদের পেটিএম ব্যাংক অ্যাকাউন্ট থেকে অর্থ উত্তোলনের বিকল্পও থাকবে। বিদ্যমান ব্যালেন্স মাসিক ওটিটি পেমেন্ট করে ব্যবহার করা যেতে পারে, তবে ১৫ মার্চের পরে এটি অন্য ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে করতে হবে।

পরিষেবাগুলি কাজ করার জন্য, ব্যবহারকারীদের অন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করতে হবে বা বেতন ক্রেডিট, ইএমআই পেমেন্ট এবং অন্যান্য ফাস্ট্যাগগুলি রিচার্জ করার সুবিধার্থে পেটিএম পেমেন্টস ব্যাংক থেকে তাদের ব্যাংক অ্যাকাউন্টটি অন্য সমর্থিত ব্যাংক অ্যাকাউন্টে স্যুইচ করতে হবে। অ্যাকাউন্টগুলির জন্য টপ-আপ, ফাস্ট্যাগ বা ওয়ালেট পরিষেবা। ব্যবহারকারীরা পেটিএম ব্যাংক অ্যাকাউন্টে অন্য ব্যবহারকারীর কাছ থেকে অর্থ পান। বেতন বা অন্যান্য সরাসরি বেনিফিট ট্রান্সফার। পেটিএম দ্বারা জারি করা ফাস্ট্যাগ ব্যালেন্স অন্য ফাস্ট্যাগে স্থানান্তর করুন।

Recent Posts