পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্ব পাচ্ছে এই ওয়েস্ট ইন্ডিজ তারকা

Advertisement

Advertisement

অবশেষে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে। টুর্নামেন্টের পুরো সংস্করণটি পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে এবং বিদেশী অনেক আন্তর্জাতিক খেলোয়াড় দেশটিতে ভ্রমণ করেছেন। বিদেশের খেলোয়াড়রা পাকিস্তানে বেশ প্রশংসা ও সম্মান অর্জন করেছেন, তাদের একজন হলেন দুই বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি।

Advertisement

সময়ের সাথে সাথে ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার পাকিস্তানের প্রতি তার দায়বদ্ধতার কারণে পাকিস্তানে বেশ স্বীকৃতি ও সম্মান অর্জন করেছেন। এমন সময়ে যখন কেউ পাকিস্তানে আসতে রাজি ছিল না, ড্যারেন স্যামি কেবল পাকিস্তানে খেলতে রাজি নয়, পেশোয়ার জালমিকে শিরোপা জয়ের পথে নিয়ে যাওয়ার পথে নেতৃত্ব দিয়েছেন। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ আন্তর্জাতিক পাকিস্তানি নাগরিক হওয়ার কথা বলে ইন্টারনেট জুড়ে বেশ কয়েকটি জল্পনাও ছড়িয়ে পড়েছিল।

Advertisement

আরও পড়ুন : ওয়েলিংটন টেস্টে তৃতীয় দিনের শেষে ব্যাকফুটে ভারত, এখনো পিছিয়ে ৩৯ রানে

Advertisement

এই জল্পনাগুলি সত্যই প্রমাণিত হয়েছিল, কারণ পাকিস্তান সরকার স্যামির সম্মানসূচক নাগরিকত্ব প্রদানের লক্ষ্যে ক্রিকেটকে আবারও দেশে ফিরিয়ে আনতে তার গুরুত্বপূর্ণ ভূমিকা স্বীকৃতি দিতে প্রস্তুত। পিএসএল ২০২০-তে পেশোয়ার জালমির নেতৃত্ব দিচ্ছেন স্যামি, রাষ্ট্রপতি আরিফ আলভী ২৩ শে মার্চ সম্মানসূচক নাগরিকত্ব এবং পাকিস্তানের সর্বোচ্চ বেসামরিক পুরষ্কার নিশান-ই-হায়দার এ ভূষিত করবেন।

Tags: Sports

Recent Posts