২৬ শে মে পর্যন্ত ট্রেন বন্ধ রাখার অনুরোধ রাজ্যের

Advertisement

Advertisement

আমফানের তান্ডবে লন্ডভন্ড গোটা রাজ্য সহ কলকাতা। চারিদিকে রয়েছে ধ্বংসস্তূপ। তিন দিন হয়ে গেলেও এখনও স্বাভাবিক হয়নি পরিস্থিতি। রাস্তাঘাটে ভেঙে পড়ে রয়েছে গাছ, পাঁচিল, বাড়িঘর, দোকানপাট। নেই বিদ্যুৎ পরিষেবা। নেই জল পরিষেবাও। যোগাযোগ ব্যবস্থাও বিচ্ছিন্ন। এই সময় রাজ্যে স্পেশাল ট্রেন না পাঠানোর  কেন্দ্রকে অনুরোধ করা হয়েছে।

Advertisement

রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা রেলবোর্ডের চেয়ারম্যানকে স্পেশাল ট্রেন এখন রাজ্যে না পাঠানোর জন্য অনুরোধ করে চিঠি দিয়েছেন। এখন রাজ্য আমফ্যানের তান্ডবে যে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে সেটা ঠিক করতে ব্যস্ত। তাই এখন স্পেশাল ট্রেনে  শ্রমিকরা রাজ্যে এলে তাদের গ্রামে ফিরিয়ে দিতে হবে, স্বাস্থ্য পরিক্কা করতে হবে, কোয়ারেন্টাইন রাখার ব্যবস্থা করতে হবে। এই সব পরিষেবা বর্তমান সময়ে রাজ্যের পক্ষে দিতে অসুবিধা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

এদিকে রাজ্যে গ্রামের অবস্থা খুব খারাপ। বিশেষত উপকূলবর্তী অঞ্চলগুলিতে আছে ধ্বংসের চিত্র। তাই আগামী ২৬ মে পর্যন্ত স্পেশাল ট্রেন রাজ্যে না পাঠানোর জন্য রেলের কাছে অনুরোধ করেছে রাজ্য সরকার। তবে ঝড়ের দিন বাংলা ও ওড়িশাতে যে কয়টি শ্রমিক স্পেশাল ট্রেন আসার কথা ছিল সেই ট্রেনগুলিকে ঝড়ের কবলে কবলে যাতে না পড়তে হয় তাই বাতিল করা হয়েছিল।

Advertisement