খেলা

IND vs RSA: দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দলে এই জাদুকরী বোলারের জায়গা নিশ্চিত, ইঙ্গিত দিলেন ঋষভ পন্থ

২১২ রানের লক্ষ্যমাত্রা ধার্য করেও বোলারদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয় ভারতকে। দল পরিবর্তনে আজ ভারতীয় একাদশে সুযোগ পেতে পারেন এক জাদুকরি বোলার।

Advertisement

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বড় রান করেও লজ্জাজনকভাবে পরাজিত হতে হয়েছে ব্লু-বাহিনীকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বড় হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। সিরিজ জয় করতে হলে আজকের ম্যাচে জয় তুলে নিতে হবে ভারতকে। সেই কারণে ভারতীয় দলের অধিনায়ক ঋষভ পন্থ আজকের ম্যাচের জন্য দলে বড় পরিবর্তন আনতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

সেই পরিবর্তনের প্রভাব প্রথমত দেখা যেতে পারে বোলিং বিভাগে। প্রথম টি-টোয়েন্টিতে বোলারদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। ২১২ রানের লক্ষ্যমাত্রা ধার্য করেও বোলারদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয় ভারতকে। এই পরিবর্তনে আজ ভারতীয় একাদশে সুযোগ পেতে পারেন এক জাদুকরি বোলার। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে ইতিমধ্যে ভারতীয় দলে প্রবেশের যোগ্যতা অর্জন করেছেন তরুণ এই বোলার।

Advertisement

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের প্রথম একাদশ বেছে নিতে রাহুল দ্রাবিড় এবং ঋষভ পন্তকে অনেক বড় সিদ্ধান্ত নিতে হবে। প্রথম ম্যাচে শোচনীয় পরাজয়ের পর যে কোনো মূল্যে এই ম্যাচ জিততে চায় টিম ইন্ডিয়া। তাই আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে তরুণ স্পিনার রবি বিষ্ণোইকে সুযোগ দিতে পারেন ঋষভ পন্থ। রবি বিষ্ণোই ইতিমধ্যে নিজেকে সাশ্রয়ী বোলার হিসেবে প্রমাণিত করেছেন। সিরিজের প্রথম ম্যাচে অক্ষর প্যাটেল এবং যুজবেন্দ্র চাহাল সুযোগ পেলেও দুজনে অত্যন্ত ব্যয়বহুল বোলিং করেছিলেন। তাই আজ এই পরিবর্তন দেখা মিলতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, রবি বিষ্ণোই আইপিএল ২০২২-এ লখনউ সুপার জায়ান্টসের জার্সিতে খেলেছেন। আইপিএলের এই মরশুমে, তিনি ১৪ ম্যাচে ৮.৪৪ ইকোনমি রেটে ১৩ উইকেট নিয়েছিলেন। তাছাড়া রবি বিষ্ণোই টিম ইন্ডিয়ার হয়ে ৪টি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন, যেখানে তিনি ৬.৭৫ ইকোনমি রেটে রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন।