আগামী মাসে শ্রীলঙ্কায় ৩টি ODI এবং ৩টি T-20 খেলার ছাড়পত্র দিতে পারে BCCI

Advertisement

Advertisement

বিসিসিআই জুন-জুলাই মাসে ভারতীয় দলকে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা সফরের জন্য ছাড়পত্র দেবে যদি খেলোয়াড়দের স্বাস্থ্য ও সুরক্ষার সাথে কোনো আপোষ না করা হয়। দ্বিপক্ষীয় সিরিজের ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বিসিসিআইকে একটি ইমেল পাঠিয়েছে।

Advertisement

শ্রীলঙ্কা বোর্ড আশা করে যে ভারত ছয়টি সাদা বলের ম্যাচ খেলতে তাদের দেশে সফর করবে। একটি প্রতিবেদন অনুসারে, এসএলসি সমস্ত কোয়ারেন্টাইন নিয়ম অনুসরণ করবে এবং ম্যাচগুলি বন্ধ দরজার মধ্যে খেলার জন্য প্রস্তুত। উত্তরে বিসিসিআই এসএলসিকে হতাশ করেনি এবং লিখেছে যে তারা সরকারের নির্দেশনা অনুসরণ করবে এবং সমস্ত নির্দেশিকা উঠে গেলে নির্দিষ্ট সূচি অনুযায়ী, ভারতীয় দল জুন-জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলার জন্য প্রস্তুত।

Advertisement

এটা বলা খুব তাড়াতাড়ি হয়ে যাবে যে, ভারত বর্তমানে লকডাউনের অধীনে রয়েছে, যা ১৭ ই মে শেষ হবে। সরকার লকডাউনটি উঠিয়ে দিলেও, ক্রীড়াবিদদের একত্রিত হতে এবং আন্তর্জাতিক কাঠামোর প্রশিক্ষণ শুরু করার আশা করা হয় না। লকডাউন ঘোষণার পর থেকে ভারতীয় ক্রিকেটাররা এবং অন্যান্য খেলোয়াড়রা তাদের বাড়িতে সীমাবদ্ধ রয়েছেন, যার অর্থ তারা এখন প্রায় দুই মাস প্রশিক্ষণ নেননি।

Advertisement

সম্প্রতি টিম ইন্ডিয়ার টেস্ট সহ-অধিনায়ক অজিঙ্ক্যা রাহানে বলেছিলেন যে ম্যাচ খেলার আগে খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য একমাসের প্রয়োজন হবে। সুতরাং খেলোয়াড়দের পরবর্তী কয়েক সপ্তাহের মধ্যে প্রশিক্ষণের অনুমতি না দেওয়া হলে শ্রীলঙ্কা সফর স্থগিত বা বাতিল হওয়ার সম্ভাবনা প্রবল। এছাড়াও একবার দৈনিক কার্যক্রম শুরু করার অনুমতি পেয়ে গেলে বিসিসিআই আইপিএল আয়োজনের সর্বোত্তম প্রয়াস করবে কারণ টি-২০ লীগটি বাতিল হলে বোর্ড চার হাজার কোটি টাকার বিশাল ক্ষতির মুখোমুখি হবে এবং খেলোয়াড়দের বেতন কাটাও হতে পারে।