রামায়নের পরে ছোট পর্দায় দেখানো হবে শাহরুখ খান অভিনীত সার্কাস

Advertisement

Advertisement

শ্রেয়া চ্যাটার্জি – আজ থেকে শুরু হয়েছে রামায়ণ অনুষ্ঠানটি পুনরায় দেখানো। ২১ দিনের লকডাউনে আপনাকে মন ভোলাতে, এবং একটু পুরনো দিনের ফিরে যেতে সাহায্য করবে এই অনুষ্ঠানগুলো। তাই সেই ইচ্ছাতেই শুধু রামায়ণ না শাহরুখ খান অভিনীত Circus দেখানো হবে পুনরায়। এ সিরিয়ালটি দেখানো হয়েছিল ১৯৮৯ সালে। এত বছর পরে আবার পুনরায় দেখানো হচ্ছে। এটি দেখানো হবে ডিডি ন্যাশনাল রাত আটটায়, রবিবার। এছাড়াও দেখানো হবে ব্যোমকেশ বক্সী। এটি শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের গল্প অবলম্বনে সিরিয়ালটি হয়েছিল, যা চলেছিল ১৯৯৩ থেকে ১৯৯৭ পর্যন্ত।

Advertisement

যারা এই সিরিয়ালগুলো আগে দেখেছেন, তারা আবারও দেখতে পারেন ফিরে যেতে পারেন সেই পুরনো দিনে। মনে পড়তে পারে অনেক স্মৃতি। নতুন প্রজন্মকে পাশে নিয়ে সেই স্মৃতির রোমন্থন করা এক নতুন অভিজ্ঞতা হবে আপনার তাতে সন্দেহ নেই। একনাগাড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সিনেমা দেখা যদি একঘেয়ে হয়ে যায় তাহলে পুরনো দিনের এই সিরিয়াল গুলি দেখতে মন্দ লাগবে না।

Advertisement

করোনা ভাইরাসের আতঙ্কে গোটা বিশ্ব কার্যত গৃহবন্দি। তাই সময় যেন কাটতে চায় না। আর এটাতো কোনো আনন্দের বন্দী দশা নয়, কপালে চিন্তার ভাঁজ নিয়ে ঘরের মধ্যে দম যেন আটকে আসছে। কালকে কি হবে কেউ জানে না। ইতালি, আমেরিকার মত উন্নত, শিক্ষিত দেশে চলছে মৃত্যুর মিছিল। ঈশ্বরকে মনে মনে স্মরণ করা ছাড়া আমাদের আর কিচ্ছু করার নেই। এর মাঝে মনটাকে একটু ভালো করার জন্য এই ধরনের অনুষ্ঠান গুলি আবার শুরু হয়েছে। যা সত্যি ভালো। এই সিরিয়াল গুলোর সাথে জড়িয়ে থাকা নানা কাহিনী, নানা নানা স্মৃতি আপনার মনকে নাড়িয়ে দেবে। হয়তো আপনার বন্দীদশা কে একটু মুক্তি দেবে।

Advertisement