দেশজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ, কোটি কোটি টাকা লোকসানের মুখে টেলিকম সংস্থাগুলি

Advertisement

Advertisement

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে উত্তাল হয়েছিল গোটা রাজ্য।বিক্ষোভে নষ্ট হয়েছে কোটি টাকার সরকারি সম্পত্তি। এই পরিস্থিতি সামাল দিতে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছিল বেশ কিছুদিন। এরফলে বিরাট লোকসানের মুখোমুখি হয়েছে টেলিকম সংস্থা গুলি। তিনটি নামকরা সংস্থার ঘন্টায় ক্ষতির পরিমাণ প্রায় ২ কোটি ৪৫ লক্ষ টাকা প্রতি ঘন্টায়।

Advertisement

রাজের বিভিন্ন জেলা যেমন মুর্শিদাবাদ, মালদহ, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা এবং নদিয়ার কিছু অংশে বেশ কয়েকদিন যাবত ইন্টারনেট বন্ধ করে রাখা হয়েছিল। শুধু পশ্চিমবঙ্গ নয় ইন্টারনেট পরিষেবা বন্ধ ছিল উত্তরপ্রদেশ, অসম ও মেঘালয়ের বিভিন্ন অঞ্চলেও।

Advertisement

আরও পড়ুন : জিওর পর এবার বিএসএনএল নিয়ে এলো ‘হ্যাপি নিউ ইয়ার’ প্ল্যান

Advertisement

এরফলে টেলিকম সংস্থা বিরাট ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে যে, এই পরিস্থিতিতে তাদের প্রতি ঘন্টায় ২ কোটি ৪৫ লক্ষ টাকা লোকসান হয়েছে। যা একটি টেলিকম সংস্থার জন্য খুব বড়ো পরিমাণে ক্ষতি।

একটি সুইডিশ টেলিকম পর্যবেক্ষণ সংস্থা এরিকসন থেকে দেওয়া রিপোর্টে জানা গেছে ভারতে প্রত্যেক ইন্টারনেট ব্যবহারকারী মাসে ৯.৮ জিবি ইন্টারনেট ব্যবহার করে থাকে যা বিশ্বে সবথেকে বেশি ব্যবহার। তাই ইন্টারনেট পরিষেবা বন্ধ তাদের  জন্য বিশাল ক্ষতি বলে জানিয়েছেন এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া এবং রিলায়েন্স জিও কর্তৃপক্ষ।

Recent Posts