টেক বার্তা

গাড়ির দাম ব্যাপক কমিয়ে দিল টাটা, আজই কিনর ফেলুন

Advertisement

Advertisement

 

Advertisement

গাড়ি প্রেমীদের জন্য একটি দুর্দান্ত সুখবর দিল টাটা কোম্পানি। বিশেষ করে আপনিও যদি ইলেকট্রিক গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে তো একদম সোনায় সোহাগা খবর রয়েছে আপনার জন্য। গ্রাহকদের উপহার দিয়ে বৈদ্যুতিক গাড়ির দাম কমানোর কথা ঘোষণা করেছে দেশের বৃহত্তম গাড়ি সংস্থা।

Advertisement

সংস্থার তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী, বৈদ্যুতিক গাড়ির দাম কমেছে ১ লক্ষ ২০ হাজার টাকা। TATA Nexon ইভির দাম ১.২০ লক্ষ টাকা কমিয়েছে। একই সঙ্গে টিয়াগো ইভির দাম কমেছে ৭০ হাজার টাকা। এখন Nexon EV-এর দাম শুরু হবে ১৪.৪৯ লক্ষ টাকা থেকে। Tiago EV এর দাম এখন ৭.৯৯ লক্ষ টাকা থেকে শুরু হবে।

Advertisement

 

টিপিইএম টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটির চিফ কমার্শিয়াল অফিসার বিবেক শ্রীভাতসা বলেন, “বৈদ্যুতিক গাড়ির মোট খরচের একটি বড় অংশ হল ব্যাটারির দাম। সাম্প্রতিক সময়ে ব্যাটারি সেলের দাম কমে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে গ্রাহকরা এর সুফল পেতে পারেন। ইভি বিক্রয় ভাল বাড়তে থাকে। এটি আমাদের মোট বিক্রয়ের দ্রুততম ক্রমবর্ধমান অংশ। ২০২৩ ক্যালেন্ডার বছরে, অটোমোবাইল শিল্প ৪ শতাংশ বৃদ্ধি নিবন্ধন করেছে।”

একই সময়ে বৈদ্যুতিক গাড়ির দাম বেড়েছে ৯০ শতাংশ। চলতি ক্যালেন্ডার বছর ২০২৪ সালেও বিক্রি বাড়তে থাকবে বলে আশা করা হচ্ছে। ২০২৪ সালের জানুয়ারিতে ইভি বিক্রয় ১০০% বৃদ্ধি নিবন্ধন করেছে। ৭০% এরও বেশি মার্কেট শেয়ার সহ, টিপিইএম এই দ্রুত বর্ধনশীল সেগমেন্টে বাজারের রাজা হিসেবে প্রমাণিত হয়েছে।

Recent Posts