দেশ ছাড়া হল T20 বিশ্বকাপ, বড়সড় আপডেট দিল সৌরভের বোর্ড

Advertisement

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ সোমবার নিশ্চিত করেছেন যে টি-২০ বিশ্বকাপের ২০২১ সংস্করণ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করা হবে। “আমরা আজ আইসিসিকে জানাব যে আমরা টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করছি। টুর্নামেন্টের তারিখের ব্যাপারে আইসিসিকে সিদ্ধান্ত নিতে হবে” এএনআইকে বলেন বিসিসিআই সচিব।

Advertisement

এর আগে, আইসিসি স্পষ্ট করে দিয়েছিল যে বিসিসিআই টুর্নামেন্টের হোস্টিং অধিকার বজায় রাখবে যদিও এটি ভারতের বাইরে সরানো হয়। এদিকে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম সংস্করণও সংযুক্ত আরব আমিরাতে সম্পন্ন হবে। আইপিএল ১৯ সেপ্টেম্বর শুরু হতে চলেছে এবং ফাইনালটি ১৫ ই অক্টোবর অনুষ্ঠিত হবে। সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যু – আবু ধাবি, শারজা হ এবং দুবাই – টি-২০ বিশ্বকাপ খেলা আয়োজন করবে।

Advertisement

বিসিসিআই ভারতে টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে চেয়েছিল। তবে দুটি বিষয় বাধা হয়ে দাঁড়ায়। জানা গেছে যে তারা ভারত সরকারের কাছ থেকে কোনও কর ছাড় পায়নি। এছাড়াও করোনার কারণে আইপিএল স্থগিত হওয়ার পর আন্তর্জাতিক খেলোয়াড়রা ভারতে ফিরে আসতে কতটা আগ্রহী হবে সে সম্পর্কে বিসিসিআই নিশ্চিত ছিল না।

Advertisement

কয়েক সপ্তাহ আগে সমস্ত রাজ্য সমিতির সাথে একটি ভার্চুয়াল বৈঠকে, বোর্ড সদস্যরা জানিয়েছিলেন যে টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করে বোর্ড মোট উপার্জনের প্রায় ৪১ শতাংশ সাশ্রয় করবে। যদি ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হয় তবে বোর্ডকে মোটা কর দিতে হবে। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ আয়োজনের সময় বিসিসিআই কর ছাড় পায়নি।