করোনা বিধি মানতে পুজোর আগেই নতুন মাস্ক আনল সুরুচি সংঘ

Advertisement

Advertisement

কলকাতাঃ প্রতিবারের মতোন এবছর শরতের আকাশে নেই সেই উজ্জ্বল ভাব, কারনে করোনা আবহে চারিদিকে বিষাদের সুর। সেই অবস্থায় কোনমতেই ছোটো করে হতে চলেছে এ বছরের দুর্গাপুজো। কলকাতা ও শহরতলির একের পর এক বড় পুজো কমিটিগুলি জানিয়েছে, এবার তারা আর জাঁকজমকপূর্ণ পুজো করবে না। কিন্তু কলকাতার অন্যতম একটি পুজো কমিটি হল সুরুচি সংঘ।

Advertisement

সুরুচি সংঘ-এর এবারের বড় চমক, সুরুচির নতুন মাস্ক। মাস্কে লেখা রয়েছে, “স্বাস্থ্য বিধি ও দুরত্ব বজায় রাখতে হবে”। পুজোর আগে যাতে দুরত্ব বজায় রেখে আনন্দ করা যায় তার জন্যই তাদের এই নতুন উদ্যোগ।  মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, “করোনা পরিস্থিতিতে মাস্ক এ লেখা বার্তার মাধ্যমে মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে সচেতন করা হবে। পাশাপাশি শারীরিক দূরত্ব বজায় রেখে মানুষ যাতে আনন্দে মেতে উঠতে পারেন তার সব ব্যবস্থা আমরা করব”।

Advertisement

প্রতি বছরেই তাদের নতুন ভাবনা দ্বারা তারা প্রত্যেকের মন জয় করে নেয়। করোনা বিধি মেনেই এবছর হতে চলেছে দুর্গাপুজো। গতকালই জানানো হয়েছে প্রত্যেক থানার ওসি বা আইসিরা ওই নির্দিষ্ট এলাকার পুজো কমিটি গুলোর সঙ্গে আলোচনা করবেন। জানতে হবে এবছর তাঁরা কীভাবে পুজোর প্ল্যানিং করছেন। সামাজিক দূরত্ব বজায় রাখা হবে কিনা পুজো মণ্ডপে।

Advertisement

স্বাস্থ্যবিধি মেনে কীভাবে সচেতনতা প্রচার করা হবে এবং স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে কিনা। সবকিছুর তথ্য পাঠাতে হবে এসপি ও সিপিকে। এবার দেখার বিষয় পুজো কমিটিগুলি কিভাবে পুলিশকে সহযোগিতা করে এবং সবকিছু মেনে সঠিকভাবে তা বজায় রেখে চলে।