চীনকে ছাড়িয়ে করোনায় মৃতদের তালিকায় দুই নম্বরে উঠে এলো স্পেন

Advertisement

Advertisement

বিশ্বজুড়ে থাবা বসিয়েছে মারণ ভাইরাস করোনা। সারা বিশ্বে আক্রান্ত পাঁচ লক্ষের বেশি মানুষ। সারা বিশ্বে মারা গিয়েছে ২২ হাজারের বেশি মানুষ। যে চীন থেকে এই ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছিল, মৃত্যুর সংখ্যায় সেই চীনকে পিছনে ফেলে দুই নম্বরে উঠে এলো স্পেন। করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যায় ইতালির পরেই এখন স্পেনের অবস্থান। শুধুমাত্র বুধবারেই স্পেনে মারা গিয়েছে ৭৩৮ জন। স্পেনে মোট ৩,৪৩৪ জন মারা গিয়েছে এখনো পর্যন্ত, যেখানে চিনে মারা গিয়েছে ৩,২৯৫। স্পেনের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এখনো পর্যন্ত স্পেনে ৪৭,০০০ এর বেশি মানুষ আক্রান্ত।

Advertisement

স্পেনের মধ্যে রাজধানী মাদ্রিদের অবস্থা সবচেয়ে খারাপ বলে জানা যাচ্ছে। সেখানে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। স্পেনে লকডাউন বাড়িয়ে ১২ই এপ্রিল পর্যন্ত করা হয়েছে। মাদ্রিদের বিখ্যাত আইস রিংক’কে মর্গে পরিণত করা হয়েছে। এমনকি মাদ্রিদের হোটেল গুলোকে হাসপাতালে পরিণত করা হয়েছে। তবে করোনার ফলে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। ইতালিতে এখনো পর্যন্ত আট হাজারের বেশি। তারপরেই জায়গা করে নিয়েছে স্পেন।

Advertisement

স্পেন, ইতালির পাশাপাশি ক্রমশ আক্রান্তের সংখ্যা বাড়ছে আমেরিকায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে এবার করোনার এপিসেন্টার হতে চলেছে আমেরিকা। নিউইয়র্কে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। আমেরিকায় মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজারেরও বেশি। আমেরিকায় এখনো পর্যন্ত মারা গিয়েছে ৮০০ জনের বেশি। ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৭০০ জনের বেশি, ভারতে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ জনের।

Advertisement