“রেডি টু ফ্লাই সুন”, হাসপাতাল থেকে বেরিয়ে বললেন “মহারাজ” সৌরভ গাঙ্গুলী

আজ বৃহস্পতিবার উডল্যান্ড হাসপাতাল থেকে বাড়ি যাচ্ছেন সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)

Advertisement

Advertisement

আজ অর্থাৎ বৃহস্পতিবার সকালে উডল্যান্ড হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। বেশ কিছুদিন আগে মৃদু হার্ট অ্যাটাক হাওয়ায় উডল্যান্ড হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। গত মঙ্গলবার থেকেই তার শারীরিক অবস্থার উন্নতি ঘটেছিল। সেই অনুযায়ী হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে ছিল গতকাল অর্থাৎ বুধবার সৌরভ গাঙ্গুলীকে ছুটি দিয়ে দেয়া হবে। কিন্তু গতকাল সৌরভ নিজে বাড়ি আসতে চাইনি। এরপর আজ সকালেই তিনি বাড়ি যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।

Advertisement

আজকে সকাল-সকাল উডল্যান্ড হাসপাতালের সামনে পৌঁছে গিয়েছে তার নিজের গাড়ি। সঙ্গে গিয়েছে একটি পাইলট কার। তিনি নিজের গাড়িতে বাড়ি ফিরবেন বলে জানিয়েছেন। সেইসাথে ইতিমধ্যেই হাসপাতালের সামনে জড়ো হয়েছে তার অসংখ্য অনুগামীরা। এর ফলে হাসপাতলে নিরাপত্তা একেবারে বর্জআঁটুনি। তিনি উডল্যান্ড হাসপাতাল থেকে ছুটি নেয়ার সময় সেখানকার ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। এছাড়াও লাখো লাখো অনুরাগী যারা তার জন্য মঙ্গল কামনা করেছে তাদের ধন্যবাদ জানিয়েছেন ২২ গজের মহারাজ। হাসপাতাল থেকে বেরোনোর সময় তিনি বলেছেন, “আই এম রেডি টু ফ্লাই”।

Advertisement

আজ সকালেও হাসপাতাল কর্তৃপক্ষ দাদার চেকআপ করেছে। তারা জানিয়েছে এখন তার শরীরে কোন সমস্যা নেই। পুরোপুরি সুস্থ তিনি। বিভিন্ন রিপোর্টের প্যারামিটার একদম ঠিক আছে। এছাড়াও গত মঙ্গলবার ভারতের জনপ্রিয় হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি এসে জানিয়ে গিয়েছিলেন, “সৌরভ গঙ্গুলি একদম সুস্থ আছে। তিনি চাইলে কিছুদিনের মধ্যে ক্রিকেট খেলতে পারবেন।”

Advertisement

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন সৌরভ গাঙ্গুলী। তিনি সকালে জিম করতে করতে অসুস্থ হয়ে মাটিতে পড়ে যায়। তারপর তাকে তড়িঘড়ি উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ডাক্তাররা পরীক্ষা করে বোঝে দাদার মৃদু হার্ট অ্যাটাক হয়েছে। তারপর তার রিপোর্টে দেখা যায় তার তিনটি ধমনীতে ব্লকেজ আছে। তার মধ্যে একটি ধমনীতে ইতিমধ্যেই স্টেন বসানো হয়েছে। বাকি দুটি ধমনীতে আর কিছুদিন বাদে স্টেন বসবে বলে সিদ্ধান্ত নিয়েছে চিকিৎসক বোর্ড।