ঘরে বাইরে চাপে সৌমিত্র, গেরুয়া শিবিরের সাংসদের নামে জামিন অযোগ্য ধারায় দায়ের মামলা

বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Kha) এর নামে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করলেন বর্ধমানের এক মহিলা

Advertisement

Advertisement

ঘরে বাইরে সাঁড়াশির চাপে পড়েছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ তথা বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ (Soumitra Kha)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মহিলাদের নিয়ে কুরুচিকর মন্তব্যের অভিযোগে গেরুয়া শিবিরের নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে সূত্রের খবর। বর্ধমানের সভায় একের পর এক বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ। তার পড়েই বর্ধমানের এক মহিলা তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

Advertisement

অভিনেত্রী সায়নী ঘোষ, দেবলীনা দত্ত থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক মহিলাদের নাম করে কুরুচিকর মন্তবু করেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদের। সায়নী ঘোষদের যৌন কর্মী বলতেও দ্বিধাবোধ করেননি বিজেপি নেতা। যদিও পড়ে সৌমিত্রের এই মন্তব্যের জন্য গেরুয়া শিবিরের নেতা শমীক ভট্টাচার্য প্রকাশ্যে ক্ষমাও চেয়ে নিয়েছেন। সৌমিত্রকে পাল্টা জবাবও দিয়েছেন অভিনেত্রী। তারপরেই বর্ধমানের এক মহিলা গেরুয়া শিবিরের সাংসদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। জামিন অযোগ্য এই মামলা দায়ের করা হয়েছে গেরুয়া শিবিরের নেতার বিরুদ্ধে। বর্ধমানের সভা থেকে ভোটের প্রতিশ্রুতি দিয়েছেন গেরুয়া শিবিরের নেতা সৌমিত্র খাঁ। তার বক্তব্য, বিজেপি ক্ষমতায় আসলে ঘরে ঘরে দেওয়া হবে স্কুটি। আর ঘরে ঘরে দেওয়া হবে চাকরি। এতে অনেকটাই অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছে বাংলা বিজেপিকে। গেরুয়া শিবিরের যুব মোর্চা সভাপতির ভোটের আগের এই প্রতিশ্রুতিতে অনেকটা অসন্তুষ্ট বিজেপি নেতাদের একাংশ। ইস্তেহার প্রকশের আগেই এই ভোটের প্রতিশ্রুতিকে ঠিক চোখে দেখছেন না বিজেপি নেতাদের একাংশ।

Advertisement

বর্ধমানের সভা থেকে অন্নদামঙ্গলের লাইনকে জীবনানন্দ দাশের কবিতার লাইন বলে মন্তব্য করেন গেরুয়া শিবিরের সাংসদ। তার পড়েই এই দিয়ে বিতর্ক শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। বিজেপি সাংসদকে নিয়ে তুমুল আলোড়ন তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। বিজেপি সাংসদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement